হোম ফিচার ছাত্রলীগ-বিএনপির কর্মসূচি: নিরাপত্তার চাদরে রাজধানী, গোয়েন্দা নজরদারি বৃদ্ধি

রাজনীতি ডেস্ক:

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের সমাবেশকে কেন্দ্র করে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে ঢাকা মহানগর পুলিশ। শুধু এই সমাবেশকে কেন্দ্র করেই মোতায়েন করা হয়েছে তিন হাজারেরও বেশি পুলিশ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ক্রাইম) ড. খ. মহিদ উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, পুলিশের পাশাপাশি সাদা পোশাকে বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি। বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালিকে কেন্দ্র করেও নেয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা। কোনো কুচক্রীমহল যেন বিশৃঙ্খলা তৈরি করতে না পারে সেজন্য সতর্ক অবস্থায় আছে পুলিশ।

শুক্রবার (১ সেপ্টেম্বর) সরেজমিনে দেখা যায়, রাজধানীজুড়ে কলেজ, বিশ্ববিদ্যালয়, মেডিকেল ছাত্রলীগের সব ইউনিটের পাশাপাশি সাধারণ ছাত্রদের মিছিল। নগর, মহানগর থেকে শুরু করে জেলা, উপজেলা। বাদ যায়নি ইউনিয়নও। গন্তব্য একটাই। ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান। প্রতিকূল আবহাওয়া উপেক্ষা করে মিছিলের স্রোত সমাবেশস্থলে।

ছাত্রলীগের লাখ লাখ নেতাকর্মীদের এই মিলনমেলাকে কেন্দ্র করে যাতে কোনো ধরণের বিশৃঙ্খলা তৈরি না হয় সেজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে নেয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা।

ডিএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম) ড. খঃ মহিদ উদ্দিন জানান, পুরো সোহরাওয়ার্দী উদ্যান সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসা হয়েছে।

এছাড়া বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর র‍্যালিকে কেন্দ্র করেও পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান ড. খঃ মহিদ উদ্দিন।

কোনো ধরণের নিরাপত্তা হুমকি নেই বলেও জানিয়েছে ডিএমপি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন