হোম জাতীয় চুক্তির অবাস্তবায়িত ধারা বাস্তবায়নের প্রতিশ্রুতি দীপংকর তালুকদারের

জাতীয় ডেস্ক:

পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হলে পার্বত্য শান্তিচুক্তির মৌলিক বিষয়ের অবাস্তবায়িত ধারাগুলো বাস্তবায়ন করা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন রাঙ্গামাটি ২৯৯ নং সংসদীয় আসনের সংসদ সদস্য পদপ্রার্থী দীপংকর তালুকদার।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সকালে আওয়ামী লীগের সংসদ সদস্য পদপ্রার্থী দীপংকর তালুকদার এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, চুক্তি বাস্তবায়নে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। চুক্তির অধিকাংশ বাস্তবায়ন হলেও মৌলিক বিষয়গুলোর মধ্যে কয়েকটা ধারা এখনও অবাস্তবায়িত রয়েছে। চুক্তি স্বাক্ষরকারী উভয় পক্ষের সদিচ্ছার ঐক্য ও সমন্বয় ঘটিয়ে নূন্যতম সময়ের মধ্যে বাস্তবায়নের উদ্যোগ নেয়া হবে। একই সঙ্গে পাহাড় থেকে অবৈধ অস্ত্রের ঝনঝনানি বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণের কথাও জানান তিনি।

জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত এই সংবাদ সম্মেলনে তিনি নির্বাচনী ইশতেহারও প্রকাশ করেন।

ইশতেহারে তিনি শান্তি চুক্তি বাস্তবায়ন, অবৈধ অস্ত্র উদ্ধার, রাঙ্গামাটিতে রেলপথ ও বিমান বন্দর স্থাপন, রাঙ্গামাটি চট্টগ্রাম সড়ক চার লেনের উন্নতি করণ, ঠেকামুখে স্থল বন্দর চালুর উদ্যোগ, পর্যটন খাতে উন্নয়নসহ বিভিন্ন ক্ষেত্রে ২১টি উদ্যোগের কথা জানান।

সংবাদ সম্মেলনে এসময় উপস্থিত ছিলেন নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, কো চেয়ারম্যান হাবিবুর রহমান, সদস্য সচিব হাজি মুছা মাতব্বরসহ অন্যান্য নেতারা।

রাঙ্গামাটি জেলার একমাত্র সংসদীয় আসনে আওয়ামী লীগ প্রার্থীসহ তিন জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। বাকি দুজন হচ্ছেন বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের অমর কুমার দে ও তৃণমূল বিএনপি’র মো. মিজানুর রহমান।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন