হোম অন্যান্যসারাদেশ চাঁদাবাজি ও লুট পাটের অভিযোগে মাগুরার মহম্মদপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোস্তাফা সিদ্দিকী লিটনের নামে আরো একটি মামলা

চাঁদাবাজি ও লুট পাটের অভিযোগে মাগুরার মহম্মদপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোস্তাফা সিদ্দিকী লিটনের নামে আরো একটি মামলা

কর্তৃক
০ মন্তব্য 74 ভিউজ

মাগুরা অফিস :
মাগুরার মহম্মদপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান মোস্তাফা সিদ্দিকী লিটনের নামে আরো একটি মামলা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে উপজেলার পানিঘাটা গ্রামের মোহাম্মদ সাহেব মল্লিক (৪৮) নামে এক ভুক্তভোগী ১২ জনকে আসামী করে মাগুরার সিনিয়র জুডিসিয়িাল ম্যাজিষ্ট্রেট ২য় আদালতে মামলাটি দায়ের করেন। অন্যদিকে লিটনের নামে গত ২০ জুলাই বিয়ের আগে কিশোরীর অন্তঃসত্ত¡া হওয়ার ঘটনায় সালিশ বৈঠকের মাধ্যমে এক কিশোরীর পরিবারকে অবৈধভাবে জরিমানা করা ও জরিমানার টাকা না দেয়ায় মালামাল লুট করার অভিযোগে একটিসহ মোট তিনটি মামলা হয়।

মামলার আসামীরা হচ্ছে মহম্মদপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান মোস্তাফা সিদ্দিকী লিটন (৫৩), মোহাম্মদ ওবায়দুর রহমান মোল্যা (৫৫), আক্কাস মোল্যা (৪৩), হামিদুর মোল্যা (৩৮), ইমদাদুর ক্যাপ্টেন (৫৫), রজব আলী (৩৫), হেদায়েত মোল্যা(৩২), মিজানুর রহমান (৫০), মিটুল মোল্যা (৪৫), পাখি মিয়া (৩৫), ইমরান (৪২) ও তুরফান সিকদার (৪২)। বাদী তার মামলায় অভিযোগ করেন, আসামীদের সাথে সামাজিক দলাদলি নিয়ে শত্রতা চলছিল তার। গত ২০২০ সালের ২ জুন সকালে ঘুমিয়ে থাকার সময় আসামীরা দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে বাদীর বাড়িতে এসে দরজায় নক করতে থাকলে তার ঘুম ভেঙ্গে যায়।

আসামীর বলে তাদের অনেক বিপদ একটু পানি খাইতে চায়। বাদী সরল বিশ্বাসে দরজা খুলে দেয়া মাত্র আসামীরা ঘরের মধ্যে ঢুকে ২ লাখ টাকা দাবি করে। বাদী তখন আসামীদের হাতে পায়ে ধরে কান্নাকাটি করতে থাকে। এই মুহুর্তে চাঁদার টাকা না দিলে তোকে খুন করে ফেলবো। তখন বাদী তার ঘরে থাকা ৫০ হাজার টাকা চাঁদা হিসেবে আসামীদের হাতে তুলে দেয়। তখন আসামীরা বাকী চাঁদার টাকা যোগাড় করতে বলে চলে যায়। এ কথা কাউকে জানালে খুন করার হুমকী দেয়।

এসময় আসামীদের ভয়ে বাদী তার পরিবারের সদস্যদের নিয়ে গ্রাম ছেড়ে অনত্র পালিয়ে যায়। এখন পর্যন্ত বাদী ও তার পরিবার বাড়িতে ফিরতে পারে নাই। এতোদিন বাদী আসামীদের প্রাণনাশের হুমকীর কারণে মামলা করতে পারেনি বলে তিনি মামলায় উল্লেখ করেন। এ ব্যাপারে মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) তারক নাথ বিশ্বাস মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে জানান, আসামীরা পলাতক রয়েছে। আসামীদের গ্রেফতারে পুলিশি অভিযান চলছে।

প্রসঙ্গত, মহম্মদপুর উপজেলার নহাটা ইউনিয়নের পরমেশ্বরপুর গ্রামে বিয়ের আগে কিশোরীর অন্তঃসত্ত¡া হওয়ার অভিযোগে সালিশ বৈঠকের মাধ্যমে অষ্টম শ্রেণি পড়–য়া এক কিশোরীর পরিবারকে অবৈধভাবে জরিমানা করার অভিযোগে মাগুরার মহম্মদপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোস্তফা সিদ্দিকী লিটনসহ ১৬ জনের নামে গত ২০ জুলাই মামলা করে ভুক্তভোগী বাবা। ওই মামলায় অভিযোগ করা হয় সালিশী বৈঠকে নির্ধারিত জরিমানার টাকা না দেয়ায় ওই আওয়ামীলীগ নেতা তার লোকজন দিয়ে ওই ভুক্তভোগী বাদীর বাড়ি থেকে একটি গরু, চারটি ছাগল, একটি বাইসাইকেল, ভ্যানসহ বিভিন্ন মালামাল লুট করে নিয়ে আসে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন