হোম জাতীয় চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের কার্যালয়ে দুদকের অভিযান

জাতীয় ডেস্ক:

ভবনের নকশা অনুমোদনে ব্যাংকে টাকা জমা না দিয়ে জালিয়াতির মাধ্যমে আত্মসাতের অভিযোগে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) কার্যালয়ে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক) টিম।

বুধবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে সিডিএ কার্যালয়ে দুদকের ১০ সদস্যের টিম এ অভিযান পরিচালনা করে। এ সময় প্রতিষ্ঠানটির বেশ কিছু নথি পর্যালোচনা করে দুদক কর্মকর্তারা। দুদকের হটলাইন নম্বর ১০৬ এ ফোন পেয়ে অভিযানে আসে দুদক।

দুদক জানায়, এখানে অনেকগুলো নথি যাচাই-বাছাইয়ের বিষয় রয়েছে। প্রতিষ্ঠানটির বিভিন্ন কাগজপত্র চেয়েছি। যা পরবর্তীতে পর্যালোচনা করে এবং ব্যাংক হিসাবের সঙ্গে কোনো অমিল আছে কিনা তা খতিয়ে দেখা হবে।

প্রাথমিকভাবে কোনো অনিয়ম পাওয়া গেছে কি না জানতে চাইলে দুদক জানায়, আমরা প্রায় দুই ঘণ্টার মতো সিডিএতে ছিলাম। অল্প সময়ে বিশাল ফাইল দেখার সুযোগ নেই। কয়েকটি ফাইল দেখেছি। এর মধ্যে কিছু ফাইলে অনিয়ম পাওয়া গেছে।

সম্প্রতি ব্যাংকের স্লিপ জালিয়াতির বিষয়টি জানাজানি হলে চাঞ্চল্য সৃষ্টি হয় প্রতিষ্ঠানটিতে। এ নিয়ে ওইদিনই সিডিএর প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রতিষ্ঠানটির সচিব মিনহাজুর রহমান বরাবরে চিঠিও দেন। এর প্রেক্ষিতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে সিডিএ।

দুদকের অভিযানে পর সিডিএ’র চেয়ারম্যান এম জহিরুল আলম চৌধুরী দোভাষ বলেন, ‘আমরা বিষয়টি জানার পর পরই তিন সদস্যের কমিটি গঠন করেছি। আজকে দুদকের টিম এসেছিল। তারা আমাদের কাছে কিছু কাগজপত্র চেয়েছে, আমরা সেটা দেব।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন