হোম খুলনাবাগেরহাট ঘূর্ণিঝড় দানা: মোংলা বন্দরে এলার্ট ওয়ান জারি, জেটিতে নিরাপদে নোঙর করেছে নৌ বাহিনীর দুটি যুদ্ধ জাহাজ 

ঘূর্ণিঝড় দানা: মোংলা বন্দরে এলার্ট ওয়ান জারি, জেটিতে নিরাপদে নোঙর করেছে নৌ বাহিনীর দুটি যুদ্ধ জাহাজ 

কর্তৃক Editor
০ মন্তব্য 12 ভিউজ
মোংলা প্রতিনিধি :
ঘূর্ণিঝড় দানা’ র  প্রভাবে মোংলা বন্দরে নিরাপদে নোঙ্গর করেছে নৌ বাহিনীর দুটি যুদ্ধ জাহাজ। বুধবার (২৩ অক্টোবর ) দুপুরে বন্দরের ৯ নম্বর জেটিতে বিএনএস শাপলা ও বিএনএস শৈবাল নামে জাহাজ দুটি নোঙ্গর করে। এছাড়া বিএনএস প্রত্যাশা ও বিএনএস স্বাধীনতা নামে আরও দুটি যুদ্ধ জাহাজ মোংলা নৌ ঘাঁটিতে নিরাপদে নোঙর করেছে। এই চারটি জাহাজ চট্টগ্রাম বন্দর থেকে মোংলায় আসে।
মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার সাইফুর রহমান ভূইয়া এ তথ্য নিশ্চিত করেন। তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, ঘূর্ণিঝড় দানার প্রভাবে মোংলা সমুদ্র বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অফিস। এর ফলে মোংলা বন্দরে নিজস্ব এলার্ট- ওয়ান জারি করা হয়েছে।
এছাড়া ঝড় মোকাবিলায় বন্দর কর্তৃপক্ষ সব রকম প্রস্তুতি সম্পন্ন করেছে। মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল শাহীন রহমানের সভাপতিত্বে বুধবার দুপুরে এক সভায় এই প্রস্তুতি গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় বন্দরে অবস্থানরত সকল প্রকার বানিজ্যিক জাহাজসহ বন্দরের নিজস্ব নৌযান গুলোকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। তবে বন্দরে অবস্থানরত আটটি জাহাজে সার, কয়লা ও ক্লিংকারসহ বেশ কয়েক প্রকার পন্য খালাস বোঝাই স্বাভাবিক রয়েছে বলেও জানায় হারবার মাষ্টার কমান্ডার সাইফুর রহমান ভূইয়া।
এদিকে ঘূর্ণিঝড় দানার প্রভাবে মোংলায় সকালে হালকা বাতাসহ বৃষ্টি হয়েছে। এখনও আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন