হোম আন্তর্জাতিক ঘুষ নিয়ে বাংলাদেশি কর্মীর এজেন্ট পরিবর্তন, মালয়েশিয়ান নারী রিমান্ডে

আন্তর্জাতিক ডেস্ক:

মালয়েশিয়ায় ঘুষ নিয়ে কম্পিউটার সিস্টেমে বাংলাদেশি রিক্রুটিং এজেন্টদের নাম পরিবর্তন করার অভিযোগ উঠেছে এক স্থানীয় নারীর বিরুদ্ধে। ৪৫ হাজার রিঙ্গিত ঘুষ গ্রহণের অভিযোগে ওই নারীকে ৭ দিনের রিমান্ডে নিয়েছেন দেশটির পুত্রজায়ার দুর্নীতি দমন কমিশন (এমএসিসি)।

স্থানীয় সময় শুক্রবার (১০ নভেম্বর) সকালের দিকে ওই নারী নির্বাহী কর্মকর্তাকে রিমান্ডে নেয়া হয়।

সূত্রে জানা যায়, ২০ বছর বয়সী ওই নারী কাস্টমার সার্ভিস এক্সিকিউটিভ হিসেবে কাজ করে আসছিলেন। এরপর বিভিন্ন অভিযোগের ভিত্তিতে সন্দেহভাজন ওই নারী সাক্ষ্য দিতে গেলে বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে পুত্রজায়ার এমএসিসি সদর দফতর থেকে তাকে আটক করা হয়।

পুত্রজায়ার দুর্নীতি দমন কমিশনের পরিচালক আজিজুল আহমদ সরকার ওই নারীকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন।

জানা গেছে, ওই নারী বিদেশি কর্মী ব্যবস্থাপনা সরবরাহকারী একটি সংস্থার সঙ্গে কাজ করতেন। তিনি ২০২৩ সালের জুন থেকে অক্টোবর পর্যন্ত এই কাজে যুক্ত ছিলেন।

সন্দেহভাজন ২০ বছর বয়সী ওই নারীকে শুক্রবার সকালে দুর্নীতি দমন কমিশনের দুজন নারী এনফোর্সমেন্ট অফিসার রিমান্ডের আদেশের আবেদনের জন্য আদালতে হাজির করেন।

পরে ম্যাজিস্ট্রেট ইরজা জুলাইখা রোহানউদ্দিন পুত্রজায়ার দুর্নীতি দমন কমিশনের (এমএসিসি) আবেদন খতিয়ে দেখে ওই নারীর বিরুদ্ধে ১৬ নভেম্বর পর্যন্ত সাত দিনের রিমান্ড আদেশ জারি করনে। দুর্নীতি দমন কমিশন আইন ২০০৯ এর ১৬ (এ) (এ) ধারায় মামলাটি তদন্ত করা হচ্ছে মামলার সংশ্লিষ্টরা জানিয়েছেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন