হোম জাতীয় ‘গোপনে’ পিএসসি কার্যালয় ছাড়লেন কর্মকর্তারা

জাতীয় ডেস্ক:

৪৩তম বিসিএস নন-ক্যাডার পদ বাড়িয়ে পুনরায় বিজ্ঞপ্তি প্রকাশের দাবিতে সরকারি কর্ম কমিশন (পিএসসি) কার্যালয়ের সামনে চাকরিপ্রার্থীরা অবস্থান নেয়ায় অফিস শেষে ‘গোপন পথে’ কার্যালয় ছাড়েন কর্মকর্তারা।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকেলে এ ঘটনা ঘটে। নাম প্রকাশে অনিচ্ছুক পিএসসির একটি সূত্র এ তথ্য নিশ্চিত করে।

এর আগে সকাল সাড়ে ১০টা থেকে ৪৩তম বিসিএসের নন-ক্যাডারে পদ বাড়িয়ে পুনরায় বিজ্ঞপ্তি প্রকাশের দাবিতে পিএসসি কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন চাকরিপ্রার্থীরা। দুই ভাগে ভাগ হয়ে তারা স্লোগান দিতে থাকেন। সময় বাড়ার সঙ্গে সঙ্গে কর্মসূচিতে উপস্থিতির সংখ্যাও বাড়তে থাকে। বিকেল ৩টার দিকে কার্যালয়ের দুই ফটকের সামনে বসে বিক্ষোভ শুরু করেন তারা। বিকেল সাড়ে ৫টায় আন্দোলনকারীরা ফটক ছেড়ে যান। শনিবার (২৩ ডিসেম্বর) নতুন কর্মসূচি ঘোষণা করবেন তারা।

চাকরিপ্রত্যাশীরা জানান, ৪৩তম বিসিএসের নন-ক্যাডারের বিজ্ঞপ্তি বাতিল এবং পদ বাড়িয়ে পুনরায় পছন্দক্রম নেয়ার সুনির্দিষ্ট আশ্বাস না পাওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন।

এদিকে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকলেও তারা প্রার্থীদের সেখান থেকে সরিয়ে দিতে কোনো পদক্ষেপ নেয়নি।

সায়ান নামে আন্দোলনরত এক চাকরিপ্রার্থী বলেন, ক্যাডার ও নন-ক্যাডারের ফল আলাদাভাবে প্রকাশ, নন-ক্যাডারের বিজ্ঞপ্তি বাতিল এবং পদ বাড়িয়ে পুনরায় পছন্দক্রম নিতে হবে।

আন্দোলকারী চাকরিপ্রার্থীদের ‘বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’ স্লোগান দিতে দেখা যায়।

জানা গেছে, ৪৩তম বিসিএসে ক্যাডার ও নন-ক্যাডারে একসঙ্গে চূড়ান্ত ফল প্রকাশের উদ্যোগ নিয়েছে পিএসসি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন