হোম অন্যান্যশিক্ষা ‘গেস্টরুম কালচার ও হল দখল বন্ধে কাজ করবে ছাত্রদল’

‘গেস্টরুম কালচার ও হল দখল বন্ধে কাজ করবে ছাত্রদল’

কর্তৃক Editor
০ মন্তব্য 16 ভিউজ

শিক্ষা ডেস্ক:

সাধারণ শিক্ষার্থীদের দাবি অনুযায়ী গেস্টরুম কালচার, হল ও ক্যাম্পাস দখল বন্ধে কাজ করবে জাতীয়তাবাদী ছাত্রদল। এমন মন্তব্য করেছেন সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি রাকিবুল ইসলাম রাকিব। শুক্রবার (৬ সেপ্টেম্বর) দুপুরে রংপুরে ছাত্র-জনতার অভ্যুত্থানে নিহত আবু সাঈদের বাড়িতে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন তিনি।

ছাত্রদল সভাপতি বলেন, আবু সাঈদরা দ্বিতীয় স্বাধীনতার বীর। এই প্রত্যেকটি হত্যাকাণ্ডের বিচার করতে হবে। গত ১৬ বছর ধরে ছাত্রলীগ শিক্ষাঙ্গনগুলোতে হল দখল, গেস্টরুম কালচার, খুন, ধর্ষণ, সন্ত্রাসী কার্যকলাপ চালিয়েছে। এগুলো থেকে শিক্ষাপ্রতিষ্ঠানকে মুক্ত করতে শিক্ষার্থীদের পাশে থাকবে ছাত্রদল। ছাত্রসমাজের নৈতিক মূল্যবোধ ও নেতৃত্ব প্রতিষ্ঠার মাধ্যমে দেশ বিনির্মাণ করাই ছাত্রদলের লক্ষ্য বলেও মন্তব্য করেন তিনি।

ছাত্রদলের সাধারণ সম্পাদক বলেন, গণতান্ত্রিক, সাম্য, মানবিক ও বৈষম্যহীন বাংলাদেশ বিনির্মাণে আবু সাঈদদের আত্মত্যাগ গভীরভাবে মনে রাখবে ছাত্রদল। গণঅভ্যুত্থানে প্রত্যেকটি হত্যাকাণ্ডের পৃথক তদন্ত করে বিচার করতে হবে। এ সময় শেখ হাসিনাকে ফিরিয়ে আনা এবং তার সহযোগীদের গ্রেফতার করে শাস্তি দেয়ারও দাবি জানান তিনি।

রংপুর জেলা ছাত্রদলের আহ্বায়ক শরীফ নেওয়াজ জোহা জানান, আবু সাঈদ ছাড়াও আন্দোলনে নিহত বেশকয়েকজনের বাড়িতে যান ছাত্রদলের নেতারা। এ সময় তারা নিহতদের কবর জিয়ারত করেন এবং হতাহতদের পরিবারের সাথে দেখা করেন। এছাড়া, হতাহতদের পরিবারকে এককালীন অনুদান দেয়ার কথাও জানান তিনি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন