হোম জাতীয় গুলি করে মারার তিনদিন পর মরদেহ ফেরত দিল বিএসএফ

গুলি করে মারার তিনদিন পর মরদেহ ফেরত দিল বিএসএফ

কর্তৃক Editor
০ মন্তব্য 66 ভিউজ

জাতীয় ডেস্ক:

পঞ্চগড়ের তেঁতুলিয়ার বাংলাবান্ধা ইউনিয়নে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে নিহত আইনুল হকের (৩২) মরদেহ তিনদিন পর ফেরত দিয়েছে বিএসএফ।

শনিবার (৪ নভেম্বর) সন্ধ্যায় আইনি প্রক্রিয়া শেষে বাংলাবান্ধা ইমিগ্রেশন ও ভারতের ফুলবাড়ি সীমান্ত দিয়ে ওই যুবকের মরদেহ তেঁতুলিয়া থানা পুলিশ ও বিজিবির কাছে হস্তান্তর করে বিএসএফ। পরে পুলিশ আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করে।

নিহত বাংলাদেশি যুবক আইনুল হক বাংলাবান্ধা ইউনিয়নের দক্ষিণ কাশিমগঞ্জ এলাকার আকবর আলীর ছেলে।

এর আগে গত মঙ্গলবার (৩১ অক্টোবর) গভীর রাতে বাংলাবান্ধা ইউপির অন্তর্গত দক্ষিণ কাশিমগঞ্জ এলাকার ৪৪৮ মেইন পিলারের ভারতের অভ্যন্তরে স্থানীয় কয়েকজনের সঙ্গে গরু আনতে গিয়ে বিএসএফের গুলিতে আইনুল হক মারা যান।

বুধবার (০১ নভেম্বর) সকালে নিহতের পরিবার ভারতে থাকা স্বজনদের মাধ্যমে জানতে পারেন কাঁটাতারের ধারে আইনুলের মরদেহ পড়ে আছে। পরে দুপুরে বিএসএফ তার মরদেহ ভারতে নিয়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে এসে বিএসএফের সঙ্গে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) যোগাযোগ করে। মরদেহ শনাক্তসহ মরদেহ ফেরত পেতে পতাকা বৈঠকের জন্য বিএসএফকে চিঠি দেয় বিজিবি। পরে বিজিবি-বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। অবশেষে ভারতে সব আইনি প্রক্রিয়া শেষে ঘটনার তিনদিন পর মরদেহ ফেরত দেয় বিজিবি।

তেঁতুলিয়া মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম সাংবাদিকদেরকে বলেন, বিকেলে বাংলাবান্ধা-ফুলবাড়ি জিরোপয়েন্টে নিহত যুবক আইনুল হকের মরদেহ হস্তান্তর করে। সব প্রক্রিয়া শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন