হোম অন্যান্যসারাদেশ গুলিস্তানে যান চলাচল বন্ধ, সড়কে তীব্র যানজট

অনলাইন ডেস্ক :

রাজধানীর গুলিস্তানে নর্থ সাউথ রোডের সুরিটোলা স্কুলের কাছাকাছি একটি পাঁচতলা ভবনে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত চৌদ্দজন নিহত হয়েছে। ভবনের মধ্য থেকেও আরও ৭০ জনের মতো আহতদের উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের সদস্যরা। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। এদের অনেকের অবস্থা আশঙ্কাজনক। এরই মধ্যে হাসপাতালে আহতদের আহাজারিতে পরিবেশ ভারি হয়ে উঠেছে। আহতদের হাসপাতালে নিতে গুলিস্তানে বন্ধ করে দেওয়া হয়েছে যান চলাচল। এ ঘটনায় আশপাশের সড়কগুলোতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

এ ঘটনার পর বিস্ফোরণ স্থলের সামনের সড়ক বন্ধ করে দেওয়া হয়। ২০টি অ্যম্বুলেন্স এখানে অবস্থান করছে। অন্তত ১০ অ্যাম্বুলেন্সে করে হতাহতদের হাসপাতালে নেওয়া হয়েছে। এদিকে, বিস্ফোরণের কারণে রাস্তা বন্ধ করে দেওয়ায় অফিসগামী মানুষ বিপাকে পড়েছেন।

রহিম নামের এক যাত্রী জানন, সদরঘাটে একটি প্রতিষ্ঠানে কাজ করেন তিনি। তিনি যাবে মিরপুরে। কিন্তু গুলিস্তানে বিস্ফোরণের কারণে গাড়ি চলছে না। এতে তিনি বিপাকে পড়েছেন।

সালমা নামের আরেক যাত্রী বলেন, ‘পুরান ঢাকার নিম্ন আদালতে একটি মামলার কাজে এসেছেন। বাসায় যাওয়ার জন্য বাসে উঠেই শুনেই গুলিস্তানে বড় বিষ্ফোরণ। তিনি ভয়ে বাস থেকে নেমে যান। এখন তিনি এত রাতে সাভার কীভাবে যাবেন, তা নিয়ে শঙ্কিত।’

বিহঙ্গ পরিবহনের বাসচালক হোসেন বলেন, ‘গুলিস্তানের বিষ্ফোরণের কারণে বাস চালানো বন্ধ আছে। প্রশাসনের নির্দেশের পরেই বাস চালু হবে।’

সম্পর্কিত পোস্ট

মতামত দিন