হোম জাতীয় গুম-খুনের সাথে জড়িতরা ধরাছোঁয়ার বাইরে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেছি: ফখরুল

গুম-খুনের সাথে জড়িতরা ধরাছোঁয়ার বাইরে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেছি: ফখরুল

কর্তৃক Editor
০ মন্তব্য 7 ভিউজ

জাতীয় ডেস্ক:

সংস্কারের বিষয়ে রাজনৈতিক দলগুলোর সাথে সংলাপ শুরু করেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। আজ শনিবার (৫ অক্টোবর) দুপুরে প্রথমে বিএনপির সাথে বৈঠক করেন তিনি। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে তাতে যোগ দেন দলটির ছয় সদস্যের প্রতিনিধি দল।

সংলাপ শেষে বেরিয়ে ব্রিফিংয়ে বিএনপি মহাসচিব বলেন, ২০০৭ সাল থেকে আওয়ামী লীগ সরকারের আমল পর্যন্ত দায়ের করা মিথ্যা, গায়েবি ও উদ্দেশ্যমূলক মামলা প্রত্যাহারের কথা বলেছি। নির্বাচনী রোডম্যাপ চেয়েছি। গুম-খুনের সাথে যারা জড়িত তারা এখনও ধরাছোঁয়ার বাইরে। এদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেছি। এখন পর্যন্ত জিয়াউল আহসান ছাড়া কাউকে গ্রেফতার করা হয়নি।

মির্জা ফখরুল বলেন, বিতর্কিত কোনো ব্যক্তি যেন নির্বাচন সংস্কার কমিটিতে না যায়, আমরা সেই কথা বলেছি। ফ্যাসিস্ট সরকারের আমলে ভুয়া ভোটের মাধ্যমে গঠিত সকল ইউনিয়ন পরিষদ বাতিল করতে বলেছি। পক্ষপাতমূলক ভোট করার দায়ে ১৪, ১৮ ও ২৪ সালে জাতীয় সংসদ নির্বাচনের সময় থাকা প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য কমিশনারদের আইনের আওতায় আনতে বলেছি। নির্বাচনব্যবস্থা ধ্বংসের মূল হোতা ও তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করা সাবেক প্রধান বিচারপতি খায়রুল হকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে আইনগত ব্যবস্থা নিতে বলেছি।

তিনি আরও বলেন, প্রশাসনে যারা পতিত সরকারের দোসর ছিল, তাদেরকে সরাতে হবে। নিরপেক্ষ ব্যক্তিদের দায়িত্ব দিতে হবে। চুক্তিভিত্তিক কিছু নিয়োগ বাতিল করার কথা বলেছি। দলীয় বিবেচনায় নিয়োগ পাওয়া ও দলকানা বিচারপতিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেছি।

সাংবাদিকের এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, প্রধান উপদেষ্টা জানিয়েছেন, অন্তর্বর্তী সরকারের এক নম্বর প্রায়োরিটি হচ্ছে নির্বাচন আয়োজন করা। তারা (সরকার) মনে করে আমাদের দাবিগুলো জনগণের দাবি। আর এ দাবিগুলো তাদেরও দাবি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন