হোম অন্যান্যসারাদেশ গণপরিবহন বন্ধ, কারখানায় পৌছাতে শ্রমিকদের দুর্ভোগ

মাগুরা অফিস :

ঢাকাসহ সারাদেশের বিভিন্ন রপ্তানীমুখী শিল্প কারখানা খুলে দেয়ার ঘোষনায় ঢাকাগামী শ্রমিকদের চাপ বেড়েছে মাগুরা বাস টামিনালে। এদিকে গণপরিবহন বন্ধ বাস টার্মিনালে মানুষের দুর্ভোগ চরম আকার ধারণ করেছে।

আজ শনিবার সকাল থেকে মাগুরা বাস টার্মিনালে দেখা দিয়েছে ঢাকামুখী মানুষের স্রোত। রাতে ঘোষনা সোনার পর সকাল থেকেই বাস টার্মিনালে শত শত শ্রমিকদের ভীড় জমতে থাকে। কোন পরিবহন না পেয়ে অনেকেই সিএনজি মোটর সাইকেলে চেপে বসছে। তাদের ঢাকায় যেতে হবে তা যেভাবেই হোক। করোনার বিস্তার ঠেকাতে লক ডাউন অথচ সরকারের সকল বিধি নিষেধ এখানে ভুলুন্ঠিত। গাদাগাদি করে চেপে বসছে সিএনজিতে। গায় গায় লেগে টার্মিনালে প্রতিযোগিতায় নেমেছে কে আগে কিসে উঠবে।

দিলু নামে এক গামেন্টস কর্মী জানান, ঈদে বাড়িতে এসেছিলাম। কারখানায় বন্ধ থাকায় ঢাকায় যেতে পারিনি। কিন্তু হঠাৎ কারখানা খোলা হয়েছে শুনে ঢাকায় যেতে বিপাকে পড়েছি। পরিবহন বন্ধ থাকায় সিএনজি বা অন্য কোন যানে ভেঙে ভেঙে যেতে হবে আমাদের। আবার ভাড়াও দ্বিগুণ। কারখানায় পৌছাতে না পারলে চাকুরি থাকবে না। তাই জীবিকার প্রয়োজনে যাচ্ছি।

হালিমা, রাশিদাসহ অনেক ভুক্তভোগীরা জানায়, রপ্তানীমূখী শিল্প কারখানা খুলে দেয়ার ঘোষনা দেয়া হয়েছে। অথচ পরিবহন বন্ধ রেখে মানুষের দুর্ভোগের মধ্যে ফেলা হয়েছে। যে ভাবে হোক না গেলে তারা চাকুরী হারাবে তাই তাদের রুটি রুজির প্রয়োজনে যেতে হচ্ছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন