হোম অন্যান্যসারাদেশ খুলনায় অননুমোদিত নির্মাণ কাজ করায় সওজ প্রকৌশলকে শো’কজ কেডিএ’র

খুলনায় অননুমোদিত নির্মাণ কাজ করায় সওজ প্রকৌশলকে শো’কজ কেডিএ’র

কর্তৃক
০ মন্তব্য 128 ভিউজ

খুলনা অফিসঃ

নগরীর আটরা শিল্পাঞ্চলে অনুমতি ছাড়াই পাকা স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে সড়ক ও জনপথ বিভাগের এক সহকারী প্রকৌশলের বিরুদ্ধে। এ ঘটনায় খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ (কেডিএ) মো: জিয়াউদ্দিন নামের এক প্রকৌশলীকে কারন দর্শানোর চিঠি দিয়েছে। কেডিএ’র চিঠিতে অননুমোদিত নির্মাণ কাজ বন্ধ রাখা এবং অননুমোদিত নির্মাণ কাজ কেন ভেঙ্গে ফেলা হবে না সে সম্পর্কে কারণ দর্শানো নোটিশ করা হয়েছে।

কেডিএ’র সূত্র জানায়, গত ৭ সেপ্টেম্বর কেডিএ পরিদর্শক মোঃ মাহাবুবুর রহমান সরেজমিন পরিদর্শনে যেয়ে খুলনার আটরা শিল্প এলাকায় ঐ অননুমোদিত নির্মাণ কাজের বাস্তব চিত্র দেখেন। তারই আলোকে গত ৯ সেপ্টেম্বর ২০২০ কেডিএ’র অথরাইজড অফিসার স্বাক্ষরিত পত্রে প্রকৌশলী মো: জিয়াউদ্দিনকে শো’কজ করা হয়। উক্ত পত্রে উল্লেখ করা হয়, আপনি ১৯৫২ সালের ইমারত নির্মাণ বিধিবদ্ধ আইনের সংশ্লিষ্ট ধারা খেলাপ করে খুলনা জেলার খানজাহান আলী থানার অন্তর্গত গিলাতলা মৌজাধীন ভূমিতে অথরাইজড অফিসারের বিনা অনুমতিতে ৯০০ বর্গফুট পরিমাপের আরসিসি কলাম বিশিষ্ট নির্মাণ কাজ করছেন- যা উক্ত বিধিবদ্ধ আইনের ধারা মতে দন্ডনীয় অপরাধ।

কেডিএ’র পত্রে উপরোক্ত অননুমোদিত নির্মাণ কাজ বন্ধ রাখতে মো: জিয়াউদ্দিনকে নির্দেশ দেয়া হয়েছে এবং নির্মিত অননুমোদিত কাজ ভেঙ্গে ফেলার আদেশ কেন দেয়া হবে না, তা আগামী ২২ সেপ্টেম্বর’২০২০ তারিখের মধ্যে যথাযথ কারণ দর্শাতে বলা হয়েছে।

কেডিএ’র অথরাইজড অফিসার মোঃ মুজিবর রহমান বলেন, অননুমোদিত নির্মাণ কাজের জন্য ভবন মালিককে শো’কজ করা হয়েছে। তিনি স্বশরীরে এসে বা লিখিতভাবে ঘটনার ব্যাখ্যা দিবেন। ব্যাখ্যা সন্তোষজনক না হলে কেডিএ আইনানুগ ব্যবস্থা নেবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন