হোম অন্যান্যসারাদেশ খুলনার আলোচিত রাকিব হত্যা মামলার আসামীদের আপীল খারিজ

খুলনা অফিস :

খুলনার বহুল আলোচিত শিশু রাকিব হত্যা, মামলার দুই আসামিকে হাইকোর্টের দেওয়া যাবজ্জীবন কারাদন্ডের রায় বহাল রেখেছেন আপিল বিভাগ। গতকাল সোমবার আসামি পক্ষের আপিল খারিজ করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের, নেতৃত্বাধীন আপিল বিভাগ পূর্বের রায় বহাল রেখেছেন। আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

এর আগে ২০১৭ সালের ৪ এপ্রিল খুলনার আলোচিত শিশু রাকিব হত্যা মামলায় প্রধান আসামি মো. শরীফ ও তার সহযোগী মিন্টুর মৃত্যুদন্ডের সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদন্ডের রায় দেন হাইকোর্ট। এ ছাড়া তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। পরে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন আসামিরা।

২০১৫ সালের ৮ নভেম্বর শিশু রাকিব (১২), হত্যার দায়ে প্রধান আসামি মো. শরীফ ও তার সহযোগী মিন্টুকে ফাঁসির আদেশ দেন আদালত। খুলনা মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক দিলরুবা সুলতানা এ রায় ঘোষণা করেন। মামলায় অভিযুক্ত অপর আসামি শরীফের মা বিউটি বেগমকে খালাস দেন আদালত।

২০১৫ সালের ৩ আগস্ট বিকেলে খুলনার টুটপাড়ায় শরীফ মোটরস নামে এক মোটরসাইকেলের গ্যারেজে পায়ুপথে হাওয়া প্রবেশ করিয়ে রাকিবকে হত্যা করা হয়। পরের দিন রাকিবের বাবা মো. নুরুল আলম বাদী হয়ে শরীফ, শরীফের সহযোগী মিন্টু খান ও মা বিউটি বেগমের বিরুদ্ধে সদর থানায় হত্যা মামলা দায়ের করেন।

s

সম্পর্কিত পোস্ট

মতামত দিন