হোম জাতীয় খাগড়াছড়ি ও রাঙ্গামাটিতে ইন্টারনেট বন্ধের কোনো নির্দেশনা দেয়া হয়নি: বিটিআরসি

খাগড়াছড়ি ও রাঙ্গামাটিতে ইন্টারনেট বন্ধের কোনো নির্দেশনা দেয়া হয়নি: বিটিআরসি

কর্তৃক Editor
০ মন্তব্য 14 ভিউজ

জাতীয় ডেস্ক:

খাগড়াছড়ি ও রাঙ্গামাটিতে মোবাইল নেটওয়ার্ক ও ফিক্সড ব্রডব্যান্ড ইন্টারনেট বন্ধে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) কোনো নির্দেশনা দেয়নি বলে জানিয়েছে সংস্থাটি। তাছাড়া ইন্টারনেট সেবা বিঘ্নিত হওয়ার কারণও উল্লেখ করে বিটিআরসি। শনিবার (২১ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় সংস্থাটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বৃহস্পতিবার খাগড়াছড়ির দীঘিনালায় দিনভর সংঘর্ষ হয়। সংঘর্ষে চলাকালে এদিন বিকেলে অগ্নিসংযোগের ঘটনাও ঘটে। এতে এনটিটিএন অপারেটর সামিট কমিনিউকেশন লিমিটেড এবং বাংলাদেশ টেলিকমিনিউকেশন কোম্পানি লিমিটেডের অপটিক্যাল ফাইবার কাঁটা পড়ে। ফলে মোবাইল অপারেটর রবির ১৬টি টাওয়ার নেটওয়ার্ক বিচ্ছিন্ন হয়ে পড়ে। কিন্তু পরিস্থিতি অনুকূলে না থাকায় সাথে সাথে সব টাওয়ার মেরামত সম্ভব হয়নি। পরদিন শুক্রবার রবির ১৪ টি টাওয়ার সচল করা হয়েছে। বাকি দুইটি টাওয়ার এখনও মেরামত করা যায়নি। তাছাড়া পিডিবি থেকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকায় টেলিটকের ২৩টি ও অন্যান্য কারণে ৬টি টাওয়ার বর্তমানে অসচল রয়েছে।

ব্রডব্যান্ড ইন্টারনেট প্রসঙ্গে বিজ্ঞপ্তিতে বলা হয়, উদ্ভূত পরিস্থিতিতেও খাগড়াছড়ি ও রাঙ্গামাটি জেলায় ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা সচল ছিল। তবে ক্যাবল ক্ষতিগ্রস্ত হওয়া ও বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক না থাকায় কিছু গ্রাহক এই সেবা থেকে বঞ্চিত হয়েছে। তবে এসব এলাকায় নেটওয়ার্ক পুনঃস্থাপন ও জেনারেটরের মাধ্যমে ক্রমান্বয়ে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা চালু হচ্ছে।

বিজ্ঞপ্তিতে এই সাময়িক অসুবিধার জন্য গ্রাহকদের কাছে দুঃখও প্রকাশ করে বিটিআরসি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন