হোম খেলাধুলা কৌতিনহোকে চাইছে কাতারি ক্লাব

স্পোর্টস ডেস্ক:

ইউরোপ ছেড়ে ফুটবলারদের এখন সৌদি আরবে পাড়ি দেয়ার একটা চল শুরু হয়েছে। বড় অংকের প্রস্তাবে ক্রিস্টিয়ানো রোনালদো, করিম বেনজেমা, নেইমারের মতো ফুটবলাররাও ‘না’ করতে পারেননি। এদিকে ব্রাজিলের এক সময়ের বিস্ময় বালক ফিলিপে কৌতিনহোকে চাইছে কাতারি একটি ক্লাব।

ইউরোপিয়ান ফুটবলের দলবদল বন্ধ হতে আর খুব বেশি দেরি নেই। ২ সপ্তাহের মতো সময়ের মধ্যেই অ্যাস্টন ভিলা থেকে কৌতিনহোকে কিনতে চায় কাতারি ক্লাব। ফ্যাব্রিজিও রোমানো বলছেন, অ্যাস্টন ভিলায় কৌতিনহোর দিন শেষ হয়ে আসছে। যদিও কাতারি ক্লাবটির নাম এখনও জানা যায়নি।

লিভারপুলে থাকাকালীন সময়ে ডি-বক্সের বাইরে থেকে গোল করায় কৌতিনহো হয়ে উঠেছিলেন রীতিমতো অন্যদের আইকন। সেই তারকাই একটা পর্যায়ে বার্সেলোনায় অপাংক্তেয় হয়ে পড়েন। পরে দলবদল করে তিনি যান প্রিমিয়ার লিগের ক্লাব অ্যাস্টন ভিলায়।

বার্সায় চার মৌসুমে কৌতিনহো খেলেছেন মাত্র ১০৬ ম্যাচে। মাঝে এক মৌসুম ধারে খেলতে হয়েছে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখে। অথচ রাশিয়া বিশ্বকাপে কৌতিনহো ছিলেন ব্রাজিলের মেইন ম্যান হিসেবে।

কৌতিনহো এর আগে খেলেছেন ভাস্কো ডা গামা, ইন্টার মিলান, এস্পানিয়ল ও লিভারপুলে। ২০০৯ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত ভাস্কো ডা গামায় ৪৩ ম্যাচ খেলে তিনি গোল করেন ৫টি। গোলের সংখ্যা কম হলেও ইউরোপের বড় বড় ক্লাবগুলোর নজর কাড়েন তিনি।

পারফরম্যান্সের ধারবাহিকতায় ২০১০-১১ মৌসুমের আগে কৌতিনহো পাড়ি জমান ইন্টার মিলানে। ইন্টার মিলানে তিন মৌসুমে ৪৭৬ ম্যাচ খেলেন তিনি। মাঝে ধারে খেলতে যান স্পেনের ক্লাব এস্পানিয়লে। লিভারপুলের সঙ্গে তিনি চুক্তি করেন ২০১১-১২ মৌসুমে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন