হোম অন্যান্যশিক্ষা কোটা আন্দোলন: পুলিশের ব্যারিকেড ভেঙে বঙ্গভবন অভিমুখী আনদোলনরত শিক্ষার্থীরা

কোটা আন্দোলন: পুলিশের ব্যারিকেড ভেঙে বঙ্গভবন অভিমুখী আনদোলনরত শিক্ষার্থীরা

কর্তৃক Editor
০ মন্তব্য 20 ভিউজ

জবি প্রতিনিধি :

সরকারি চাকরিতে সব গ্রেডে কোটা সংস্কারের দাবিতে গণপদযাত্রা নিয়ে রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি প্রদানের জন্য বিরাট গণপদযাত্রায় গুলিস্তান জিরো পয়েন্টের পুলিশ ব্যারিকেড ভেঙে বঙ্গভবনের উদ্দেশে রওনা হয়েছেন আন্দোলনকারীরা। এর আগে গণপদযাত্রাটি বাংলাদেশ সচিবালয়ের সামনে দিয়ে গুলিস্তান জিরো পয়েন্টে এগিয়ে আসলে ব্যারিকেড দেয় পুলিশ।

আজ রবিবার (১৪ জুলাই) দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে এই গণপদযাত্রা শুরু হয়। দুপুর সোয়া ১টায় এ ব্যারিকেড দেয় পুলিশ এবং ১টা ৪০ মিনিটে ব্যারিকেড ভেঙে ফেলে শিক্ষার্থীরা।

এর আগে গণপদযাত্রা ও স্মারকলিপি কর্মসূচি প্রদানের কর্মসূচিতে অংশ নিতে আজ রবিবার সকাল সাড়ে ৯টায় ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’-এর ব্যানারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্বরে জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা।

পরে মিছিল নিয়ে রায় সাহেব বাজার হয়ে তাঁতিবাজার মোড় হয়ে গুলিস্তান মাজার থেকে পুলিশ হেড কোয়ার্টার্স হয়ে কেন্দ্রীয় শহীদ মিনার হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে পৌঁছায়।

সেখান থেকে বেলা ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যোগ দিয়ে রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি প্রদানের জন্য বিরাট গণপদযাত্রা নিয়ে বঙ্গভবনের উদ্দেশে রওনা দেয় আন্দোলনরত শিক্ষার্থীরা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন