হোম জাতীয় কেসিসি নির্বাচন: ইভিএমে ভোট দিয়ে খুশি নবীনরা

জাতীয় ডেস্ক:

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দিয়ে খুশি নবীনরা। সোমবার (১২ জুন) সকাল ৮টা থেকে নগরীর ৩১টি ওয়ার্ডে এ ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

কেসিসি নির্বাচনে এবার যুক্ত হয়েছে ৪২ হাজার ৪৩৫ জন নতুন ভোটার। সকাল থেকে অন্যান্য ভোটারদের সঙ্গে ভোট দিচ্ছেন নবীনরাও। জীবনের প্রথম ভোট ইভিএমে দিতে পেরে খুশি তরুণ ভোটাররা।

সকাল ১০টার দিকে নগরীর ১৭নং ওয়ার্ডের খুলনা কলেজিয়েট স্কুল কেন্দ্রে ভোট দিতে আসেন মোহাম্মদ সজিব নামের এক নতুন ভোটার।

তিনি বলেন, জীবনের প্রথম ভোট ইভিএমে দিলাম। অল্প সময়ে খুব সহজেই ভোট দিতে পেরেছি। আগে বাড়ির মুরব্বিরা ভোট দিত আমরা শুধু দেখতাম, এবার নিজেই ভোট দিতে পেরে খুব ভালো লাগছে।

সাব্বির নামের আরেক শিক্ষার্থী বলেন, ব্যালটে ভোট হলে দিতে আসতাম না। কারণ ব্যালট এর ভোট তো আগে অনেক দেখেছি। তবে ইভিএমের ব্যাপারে আমি এবং আমার বন্ধুদের বেশ আগ্রহ আছে। তাই আমরা বন্ধুরা মিলে ইভিএমে ভোট দিতে এসেছি।

খুলনা সিটির ৩১টি ওয়ার্ডে মোট ভোটার ৫ লাখ ৩৫ হাজার ৫২৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৬৮ হাজার ৮৩৩ জন এবং নারী ভোটার ২ লাখ ৬৬ হাজার ৬৯৬ জন।

কেসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দীন জানান, নির্বাচনে ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন