হোম অন্যান্যসারাদেশ কেসিসি’র উদ্যোগে খুলনায় পশুর হাটের উদ্বোধন

কেসিসি’র উদ্যোগে খুলনায় পশুর হাটের উদ্বোধন

কর্তৃক
০ মন্তব্য 147 ভিউজ

খুলনা অফিস :
খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) উদ্যোগে স্বাস্থ্যবিধি মেনে সপ্তাহব্যাপী কুরবানির পশুর হাটের উদ্বোধন করা হয়েছে। গতকাল রোববার সকালে নগরীর জোড়াগেট বাজার চত্বরে কেসিসি’র মেয়র তালুকদার আব্দুল খালেক এই হাটের উদ্বোধন করেন। ঈদের দিন সকাল পর্যন্ত এই হাটে পশু ক্রয় ও বিক্রয় হবে।এছাড়াও www.kcchaat.com এই অনলাইনের মাধ্যমেও পশু ক্রয় এবং বিক্রয় করা যাবে।
উদ্বোধনকালে মেয়র বলেন, কুরবানির হাটে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি এবং সরকারি নিদের্শনা মেনে পশু ক্রয় ও বিক্রয় করতে হবে। হাটে প্রবেশ পথে জীবাণুনাশক ছয়টি টানেল স্থাপন করা হয়েছে এবং প্রবেশের সময় মাস্ক ব্যবহার বাধ্যতামুলক করা হয়েছে। বয়স্ক ও শিশুরা পশুর হাটে প্রবেশ করতে পারবেন না। এছাড়া পশুর হাটে যাতে কোন বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেদিকে নজর দিতে হাট পরিচালনা কমিটিকে সিটি মেয়র নিদের্শনা দেন।
এদিকে এবারে পশুর হাটে সার্বক্ষণিক সিসি ক্যামেরার মাধ্যমে নিরাপত্তা, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা সহ বাংলাদেশ ব্যাংকের ব্যবস্থাপনায় জাল নোট শনাক্তকরণ, কম্পিউটারাইজড পদ্ধতিতে হাসিল আদায় সহ সকল আধুনিক ব্যবস্থা করা হয়েছে। সার্বক্ষণিক পশু চিকিৎসা ও হাটে আগতদের চিকিৎসার সুব্যবস্থা, ম্যাজিস্ট্রেট, পুলিশ ও র‌্যাবের সমন্বয়ে ২৪ ঘন্টা নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।
উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবির, অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, পুলিশ সুপার এস.এম শফিউল্লাহ, খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ ইকবাল হোসেন, কেসিসি’র ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও হাট পরিচালনা কমিটির আহবায়ক মোঃ শামসুজ্জামান মিয়া স্বপন, সদস্য সচিব ইমাম হাসান চৌধুরী ময়না প্রমুখ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন