হোম অন্যান্যসারাদেশ কেশবপুরে সংবাদ সম্মেলনে কবিরাজ আব্দুর রাজ্জাক অখ্যাত অনলাইন ও ফেসবুক সাংবাদিকদের অত্যাচারে তিনি দিশেহারা

কেশবপুরে সংবাদ সম্মেলনে কবিরাজ আব্দুর রাজ্জাক অখ্যাত অনলাইন ও ফেসবুক সাংবাদিকদের অত্যাচারে তিনি দিশেহারা

কর্তৃক Editor
০ মন্তব্য 72 ভিউজ

নিজস্ব প্রতিনিধি কেশবপুর (যশোর):

রোববার সকালে কেশবপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন মাদারডাঙ্গা গ্রামের কবিরাজ শেখ আব্দুর রাজ্জাক। সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন যে, অখ্যাত অনলাইন ও ফেসবুক নির্ভর সংবাদিকদের অত্যাচারে তিনি দিশেহারা হয়ে পড়েছেন। লিখিত বক্তব্য পাঠকালে তিনি জানান, কেশবপুরে ৩ থেকে ৪ জন ব্যক্তি নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে তার বাড়িতে গিয়ে কবিরাজি সম্পর্কে তথ্য সংগ্রহ করে। ওই সময় বিভিন্ন ইঙ্গিতে তারা কবিরাজের নিকট থেকে কিছু পাবার আশায় দীর্ঘসময় অতিবাহিত করে। তাদেরকে সন্তষ্ট করতে রাজি না হলে তার চিকিৎসা ও প্রতিষ্ঠান সম্পর্কে অসত্য তথ্য প্রকাশ করেছে।

লিখিত বক্তব্যে তিনি আরও উল্লেখ করেন যে, তিনি বংশানুক্রমে ভাঙ্গা হাড়ের কবিরাজ। তার বাপ, দাদারা পারিবারিকভাবে ভাঙ্গা হাড়ের কবিরাজি করত। বর্তমানেও তার বংশের অনেকেই এ পেশার সঙ্গে জড়িত। তিনি ভাঙ্গা হাড়ের কবিরাজি করে সংসার পরিচালনা করেন। কোন রোগির সঙ্গে প্রতারণা এবং কোন রোগিকে অপচিকিৎসার মাধ্যমে চিকিৎসা প্রদান করেননা। তিনি গাছ-গাছলার দিয়ে ঔষধ তৈরি করে এবং পুরাতন ঘিসহ বিভিন্ন উপকরণ দিয়ে চিকিৎসা দিয়ে থাকেন। তার পৈত্রিক ভিটা বাগেরহাট জেলার কচুয়া উপজেলার কামারগাতী (বগা হাজী বাড়ি)। কেশবপুর উপজেলার অনেকেই সেখানে গিয়ে ভাঙ্গা হাড়ের চিকিৎসা নিয়েছে। ওই সময় তাদের অনেককেই বাড়িতে এসে তিনি চিকিৎসা প্রদান করেছেন।

সে কারণে এ এলাকার মানুষের কথা ভেবে দীর্ঘ প্রায় ২৫ বছর পূর্বে তিনি মাগুরখালী বাজারে ঘর নিয়ে চিকিৎসা প্রদান করে আসছিলেন। এরই মধ্যে তিনি পাঁজিয়া ইউনিয়নের মাদারডাঙ্গা গ্রামের (সাতাইশকাটী মোড় সংলগ্ন এলাকায়) জমি কিনে ঘর বেঁধে বসবাস শুরু করেন। বয়স বেড়ে যাওয়ার কারণে বেশি ছুটাছুটি করতে না পারায় গত বছর এপ্রিল মাসে মাগুরখালী ভাড়ার ঘর ছেড়ে দেন। সেই থেকে তিনি মাদারডাঙ্গা গ্রামের বাড়িতেই রোগিদের চিকিৎসা সেবা প্রদান করে আসছেন। ঘটনার পর থেকে তিনি দীর্ঘদিনের সুনাম ক্ষুন্ন হওয়ায় সম্মানের কারণে মানুষিকভাবে ভেঙ্গে পড়েছেন। সে কারণে এ ধরণের হয়রাণীমূলক কর্মকান্ড থেকে রেহায় পেতে সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনকালে কবিরাজ শেখ আব্দুর রাজ্জাকের সাথে উপস্থিত ছিলেন প্রতিবেশী মনিরুজ্জামান মনি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন