হোম খুলনাযশোর কেশবপুরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে ধানের বীজ ও সার বিতরণ

ভ্রাম্যমান প্রতিনিধি :

কেশবপুরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। কেশবপুরে প্রণোদনা কর্মসূচীর আওতায় ২০২৩-২০২৪ অর্থ বছরে বোরো (হাইব্রিড) ও বোরো (উফশী) ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে ওই বীজ এবং সার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকালে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর আয়োজনে উপজেলা কৃষি অফিসের সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ তুহিন হোসেন-এর সভাপতিত্বে এবং উপ-সহকারি কৃষি কর্মকর্তা অনাথ বন্ধু দাস-এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার মাহমুদা আক্তার।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং কৃষকদের হাতে বীজ ও সার তুলে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক চম্পা।

অনুষ্ঠানে উপজেলার ৪ হাজার কৃষকের মাঝে জনপ্রতি ৫ কেজি উফশী ধানের বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার এবং ৩ হাজার ২’শ কৃষকদের মাঝে জনপ্রতি ২ কেজি বোরো (হাইব্রিড) ধানের বীজ বিতরণ করা হয়। ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক রবিউল ইসলাম, আনসার গাজী, অরুণ কুমার বসু, রেহেনা বেগম ধানের বীজ ও সার পেয়ে সরকারের প্রতি খুশি ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। উপজেলার বিভিন্ন এলাকার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকরা স্বতঃস্ফূর্তভাবে তাদের সার ও বীজ গ্রহণ করতে দেখা যায়।

এসময় উপস্থিত ছিলেন, ন্যাশনাল প্রেস সোসাইটি, গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা কেশবপুর উপজেলা শাখার সভাপতি শামীম আখতার মুকুল, উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কবীর হোসেন, উপ-সহকারি কৃষি কর্মকর্তা দ্বীপ জয় বিশ্বাস, শুভঙ্কর মোড়ল, আব্দুর রশিদসহ সাংবাদিকবৃন্দ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন