হোম আন্তর্জাতিক কুয়েতে অগ্নিকাণ্ড: মৃত কয়েকজনের পরিচয় শনাক্তে ডিএনএ পরীক্ষা

আন্তর্জাতিক ডেস্ক:

কুয়েতের মানগাফ শহরে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৪৯ জন পুড়ে মারা গেছে। এর মধ্যে কয়েকজনের দেহ এমনভাবে পুড়েছে যে চেনা যাচ্ছে না। পরিচয় শনাক্তে লাশগুলোর ডিএনএ টেস্ট করা হচ্ছে। এসব তথ্য জানিয়েছেন ভারতের কেন্দ্রীয় মন্ত্রী কীর্তি বর্ধন সিং। এনডিটিভি।

বুধবার (১২ জুন) কুয়েতের মানগাফ শহরে একটি আবাসিক ভবনের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা দাড়িঁয়েছে ৪৯ জনে। এর মধ্যে অন্তত ৪২ জন ভারতীয় বলে মনে করা হচ্ছে। যার মধ্যে আবার ২১ জনই ভারতের দক্ষিণের রাজ্য কেরালার অধিবাসী।

ঘটনার পরই কেরালার স্বাস্থ্যমন্ত্রী বীনা জর্জ ও সদ্য দায়িত্বপ্রাপ্ত পররাষ্ট্র প্রতিমন্ত্রী কীর্তি বর্ধন সিং কুয়েতে যান। বৃহস্পতিবার (১৩ জুন) পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেছেন, অগ্নিকাণ্ডে মৃত ভারতীয়দের বিমান বাহিনীর বিমানে করে দেশে নেয়া হবে।

তিনি বলেন, লাশ শনাক্ত হওয়ার সাথে সাথে তাদের আত্মীয়দের জানানো হবে এবং আমাদের বিমানবাহিনীর বিমানে করে লাশগুলো দেশে নেয়া হবে।

কুয়েতের আহমেদি গভর্নরেটের মানগাফ শহরে সাততলা একটি ভবনের রান্নাঘরে আগুনের সূত্রপাত হয়। ভবনটিতে ১৯৫ জন বাস করতেন, যারা একই কোম্পানির শ্রমিক।

প্রত্যক্ষদর্শীরা জানান, আগুন থেকে বাঁচতে ভবনের পঞ্চম তলা থেকে কয়েকজন লাফ দিয়ে মারা যান।এ আবাসিক ভবনটি আইন লঙ্ঘন করে অত্যন্ত অনিরাপদভাবে নির্মাণ করা হয়েছিল।

স্থানীয় এক সিনিয়র পুলিশ কমান্ডারের বরাত দিয়ে রয়টার্স বলেছে, যে ভবনটিতে আগুন লেগেছে, সেটি শ্রমিকদের থাকার জন্য ব্যবহৃত হতো এবং সেখানে প্রচুর সংখ্যক শ্রমিক ছিল। তারা কম খরচে এ ভবনটিতে বাস করতো বলে জানা গেছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন