হোম জাতীয় কুড়িলে আন্দোলনকারীদের খাবার দিচ্ছেন এলাকাবাসী

কুড়িলে আন্দোলনকারীদের খাবার দিচ্ছেন এলাকাবাসী

কর্তৃক Editor
০ মন্তব্য 35 ভিউজ

জাতীয় ডেস্ক:

রাজধানীর কুড়িল বিশ্বরোড থেকে মালিবাগের আবুল হোটেল পর্যন্ত আন্দোলনকারীদের দখলে রয়েছে। এসব আন্দোলনরত শিক্ষার্থীদের খাবার দিচ্ছেন এলাকাবাসী।

বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল থেকে আন্দোলনে ক্লান্ত শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছেন এলাকাবাসী।

সরেজমিনে দেখা যায়, এসব এলাকার বিভিন্ন গলি ও রাস্তার পাশের ভবন থেকে পানি ও খাবার নিয়ে আন্দোলনকারীদের খাওয়াচ্ছেন সাধারণ মানুষ। যার কাছে যা আছে, তাই দিয়ে আন্দোলনকারীদের সাহায্য করছেন তারা।

বাড্ডা এলাকার বাসিন্দা হাবিব বলেন, আমরা সবাই দোকান থেকে পানি কিনে ভ্যান নিয়ে আন্দোলনকারীদের মধ্যে দিয়েছে। এ প্রচণ্ড গরমে তারা ক্লান্ত হয়ে পড়েছে।

মুদি দোকানদার আফসার বলেন, এলাকার মানুষ পানি-বিস্কুট কিনে আন্দোলনকারীদের দিচ্ছেন। ফার্মেসি থেকে স্যালাইন কিনে দেয়া হচ্ছে।

এদিকে এসব এলাকার রাস্তার পাশের আবাসিক ভবন থেকে কোটা সংস্কার আন্দোলনকারীদের জন্য বোতল বোতল খাবার পানি ছুড়ে দিতে দেখা যায়। পুলিশের টিয়ার শেল থেকে রক্ষা পেতে অনেকে আবার আন্দোলকারীদের মধ্যে টুথপেষ্ট এবং টিস্যু বিলি করছেন।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আন্দোলনকারী সামির বলেন, কাল অবধি কল্পনা করতে পারেনি, সারা দেশের মানুষ এক হয়ে যাবে। সবাই ছাত্রদের পক্ষে। যে যেভাবে পারছে সাহায্য করছে। এটা একটি বিপ্লব।

সকাল থেকে ব্র্যাক, ইস্টওয়েস্ট, নর্থ-সাউথ, আইইউবি থেকে শুরু করে আশপাশের সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ রাস্তায় অবস্থান নেন।

শুরুতে পুলিশের বাধা থাকলেও আন্দোলনকারীদের তোপের মুখে পুরো রাস্তায় কোনো পুলিশ নেই। এর আগে আবুল হোটেলের সামনে বিজিবি সদস্যরা অবস্থান নিলে তারাও তোপের মুখে পিছু হটেছেন।

আন্দোলনকারীরা জানিয়েছেন, এখন পর্যন্ত পুলিশের গুলি, রাবার বুলেট ও টিয়ার শেলে ৬০ জনের মতো আহত হয়েছেন। আহতরা ফরাজি হাসপাতাল এবং এএমজেড হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এদের অনেকের অবস্থা শঙ্কাজনক।

রাস্তায় রোড ডিভাইডার দিয়ে ব্যারিকেড দিয়েছেন তারা। আন্দোলনকারীদের সঙ্গে যোগ দিয়েছেন এলাকাবাসী। তারা বলছেন, ছাত্রদের যৌক্তিক আন্দোলনে গুলি চালিয়েছে সরকার। এটা মেনে নেয়া যায় না।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন