হোম চট্টগ্রামকুমিল্লা কুমিল্লায় ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৫ ডাকাত গ্রেফতার

কুমিল্লায় ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৫ ডাকাত গ্রেফতার

কর্তৃক Editor
০ মন্তব্য 21 ভিউজ

সাইফুল ইসলাম শিশির, কুমিল্লাঃ

গতকাল শুক্রবার দিবাগত রাতে কমিল্লা জেলার দাউদকান্দি থানাধীন গৌরীপুর পুলিশ তদন্তকেন্দ্রে কর্মরত এসআই (নিঃ) উমর ফারুক সঙ্গীয় অফিসার ফোর্সসহ গৌরীপুর এলাকায় রাত্রীকালীন টহল ডিউটি করাকালে দেখেন যে, কয়েকজন লোক দাউদকান্দি মডেল থানাধীন স্বল্প পেন্নাই এলাকায় গৌরীপুর মুন্সী ফজলুর রহমান সরকারী কলেজের সামনে পুকুরের দক্ষিন পাড়ে নির্জন জায়গায় সমবেত হয়েছে। টহল দলটি তাদের দিকে গেলে তারা দৌঁড়ে পালানোর সময় পুলিশও তাদের পিছু নেই এবং তাদের মধ্য থেকে ৫ জনকে অস্ত্রসহ আটক করতে সক্ষম হয়।

আটককৃত আসামীরা হলোঃ- মোঃ মিলন মিয়া আকাশ (২৮), দাউদকান্দি, কুমিল্লা। (তার বিরুদ্ধে ০১টি অস্ত্র, ০৩টি ডাকাতি, ০১টি ডাকাতির প্রস্তুতি ও ০১টি ছিনতাইয়ের চেষ্টা মামলাসহ মোট- ০৬টি মামলা রয়েছে। মোঃ মামুন মিয়া (১৮), দেবিদ্বার, কুমিল্লা। ( তার বিরুদ্ধে ০১টি অস্ত্র ও ০১টি ডাকাতির প্রস্তুতি মামলাসহ মোট ০২টি মামলা রয়েছে।মোঃ বাবু মিয়া (২২), দাউদকান্দি, কুমিল্লা। (তার বিরুদ্ধে ০২টি অস্ত্র, ০১টি ডাকাতির প্রস্তুতি ও ০১টি মাদক মামলাসহ মোট- ০৪টি মামলা রয়েছে)। মোঃ হৃদয় মিয়া (১৬), আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া। (তার বিরুদ্ধে ০১টি অস্ত্র, ০১টি ডাকাতির প্রস্তুতি মামলাসহ মোট- ০২টি মামলা রয়েছে)। পারভেজ (২২) দাউদকান্দি, কুমিল্লা। (তার বিরুদ্ধে ০১টি অস্ত্র, ০১টি ডাকাতির প্রস্তুতি, ০১টি বিষ্ফোরক ও ০২টি মাদক মামলাসহ মোট- ০৫টি মামলা রয়েছে)।আসামীদের আটক পূর্বক বিধি মোতাবেক তল্লাশি করে আসামীদের হেফাজতে থাকা- কাঠের বাট যুক্ত একটি লোহার তৈরী সচল পাইপ গান। (মোঃ মিলন মিয়া আকাশ এর কাছ থেকে),৩টি রাবার কার্তুজ। (মোঃ মিলন মিয়া আকাশ এর কাছ থেকে), একটি লোহার পাইপ, যার লম্বা ২৯ ইঞ্চি। (মোঃ মামুন মিয়ার কাছ থেকে), কাঠের বাট যুক্ত একটি লোহার তৈরী ছোরা, যা কাঠের বাট সহ লম্বা ২৯ ইঞ্চি, কাঠের বাট যুক্ত একটি লোহার তৈরী ছোরা, যা বাটসহ লম্বা ২৫ ইঞ্চি।
৬। একটি কাঠের বাটযুক্ত লোহার তৈরী দা, যা বাট সহ লম্বা ২৬ ইঞ্চি উদ্ধার পূর্বক জব্দ করা হয়।

আসামীদের জিজ্ঞাসাবাদে ডাকাতি পরিকল্পনার বিষয়টি স্বীকার করে। আসামীরা আরো জানায় যে, তারা গৌরীপুর এলাকায় বাসা বাড়িতে ডাকাতি করার উদ্দেশ্যে ঘটনাস্থলে সমবেত হয়েছিল। এছাড়াও আসামীরা চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলার থানা এলাকায় বিভিন্ন সময়ে বাসা বাড়িতে একাধিক ডাকাতি করেছে বলে স্বীকার করে। বাঞ্ছারামপুর মডেল থানার মামলা নং-০৩(১১)২০২৩, ধারা-৩৯৫/৩৯৭ পেনাল কোড ও একই থানার মামলা নং-০৬(০১)২০২৪, ধারা-৩০২/৩৪ পেনাল কোড এর তদন্তে প্রাপ্ত এবং ফৌঃ কাঃ বিঃ ১৬৪ ধারা মোতাবেক বিজ্ঞ ম্যাজিস্ট্রেট এর নিকট অন্যান্য আসামী কর্তৃক দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে উক্ত আসামীদের নাম প্রকাশ পেয়েছে বলে জানা যায়।

আসামীরা আরো স্বীকার করে যে, তারা বাসা বাড়িতে ডাকাতি করার পূর্বে তাদের কিছু লোক সে এলাকায় রেকি করে যাতায়াতের পথ ঘটনার পূর্বেই জেনে নেয়। এছাড়াও তারা বৃষ্টির রাত, অমাবশ্যার রাত বা তার আগে ও পরে অন্ধকার রাত্রীতে ডাকাতি করে থাকে। দাউদকান্দি মডেল থানাধীন বরকোটা গ্রামের সাধন দাসের বাড়িতে জানুয়ারি/২৪ মাসে এবং মোহাম্মদপুর মধ্য পাড়া মোঃ রফিকুল ইসলাম এর বাড়িতে জুন/২৩ মাসে ডাকাতি করেছে বলেও স্বীকার করে। তারা একটি সংঘবদ্ধ আন্তঃজেলার ডাকাত দলের সক্রিয় সদস্য। জিজ্ঞসাবাদে তাদের দলের আরো কতিপয় ডাকাতের নাম প্রকাশ করেছে। তদন্তের স্বার্থে প্রকাশ করা হলো না।

এবিষয়ে দাউদকান্দি মডেল থানায় পুলিশ বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয় এবং পেনাল কোড আরো একটি মামলা দায়ের করা হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন