হোম অন্যান্যশিক্ষা কুবিতে হল ও ক্যাম্পাস খোলার দাবিতে প্রতিবাদমুখর শিক্ষক-শিক্ষার্থীরা

কুবিতে হল ও ক্যাম্পাস খোলার দাবিতে প্রতিবাদমুখর শিক্ষক-শিক্ষার্থীরা

কর্তৃক Editor
০ মন্তব্য 38 ভিউজ

শিক্ষা ডেস্ক:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) চলমান সংকট নিরসনের লক্ষ্যে ক্যাম্পাস ও আবাসিক হল অনির্দিষ্টকালের জন্য বন্ধের নির্দেশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। এই সিন্ধান্তের বিরুদ্ধে এবার প্রতিবাদমুখর হয়েছেন শিক্ষক-শিক্ষার্থীরা। দ্রুত হল ও ক্যাম্পাস খোলার দাবি তাদের।

বুধবার (১ মে) বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরে মানববন্ধন করেন আবাসিক হলের শিক্ষার্থীরা।

মানববন্ধনে প্রশাসনের কাছে শিক্ষার্থীরা দাবি করেন, অবিলম্বে ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার। বিশ্ববিদ্যালয়ে অনাকাঙ্খিত সব ঘটনার তদন্ত করে শিক্ষার্থীবান্ধব সিদ্ধান্ত নেয়ার। এ ছাড়াও আবাসিক হল বন্ধ রাখার তীব্র সমালোচনা করেন তারা।

মানববন্ধনে শিক্ষার্থীদের সঙ্গে একাত্বতা পোষণ করেছেন হলের প্রাধ্যক্ষ ও হাউস টিউটররা।

মানববন্ধনে নাসির হোসাইন বলেন, গণমাধ্যমে যে বিষয় গুলো আসছে, হলে টাকা, অস্ত্র ঢুকতেছে। আমি দায়িত্ব নিয়ে বলতেছি আমার হলের মধ্যে কোন টাকা,অস্ত্র ঢুকে নাই। সিন্ডিকেটে যে সিদ্ধান্ত নেয়া হয়েছে তা শিক্ষার্থীসুলভ না। আমি সাধারণ শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনের সাথে একাত্বতা পোষণ করছি। আমি আমার হল খোলা রাখবো।

শেখ হাসিনা হলের হাউস টিউটর আল-আমিন বলেন, শিক্ষার্থীদের কথা বিবেচনায় নিয়ে আমিও হল খোলা রাখবো।

বঙ্গবন্ধু হলের প্রাধ্যক্ষ শামসুজ্জামান মিলকী বলেন, আমি প্রশাসনের পক্ষ থেকে হল খালি করতে যাবো না। হলে শিক্ষার্থীরা থাকতে পারবে।

নওয়াব ফয়জুন্নেসা চৌধুরানী হলের প্রাধ্যক্ষ জিল্লুর রহমান বলেন, শিক্ষার্থীদের হল ত্যাগ করতে হবে না। তবে যারা চলে যেতে চায় তারা চলে যেতে পারবে।

শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের প্রাধ্যক্ষ জিয়া উদ্দিন বলেন, ক্যাম্পাসে এমন কোন পরিস্থিতি সৃষ্টি হয় নাই যে, বিকেল ৪টার মধ্যে হল ত্যাগ করতে হবে। হলে শান্তিপূর্ণ ভাবে ছাত্ররা আছে। যদি ছাত্ররা মনে করে হলে থাকতে হবে তাহলে তারা থাকতে পারবে, আর যদি বন্ধের মধ্যে চলে যেতে চায় তাহলে চলে যেতে পারবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন