হোম খুলনাঝিনাইদহ কালীগঞ্জে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত

শিপলু জামান, কালীগঞ্জ (ঝিনাইদহ) :

রক্ত দিন জীবন বাঁচান স্লোগানকে সামনে রেখে ঝিনাইদহের কালীগঞ্জে অনুষ্ঠিত হলো ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন । নিরাপদ চিকিৎসা চাই ঝিনাইদহ জেলা শাখার উদ্যেগে ও আরটিভির ঝিনাইদহ জেলা প্রতিনিধি সাংবাদিক শিপলু জামানের পিতা মরহুম সদর উদ্দিন বিশ্বাস স্মরনে এ ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত হয় । সাংবাদিক শিপলু জামানের অর্থায়নে এ ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন বুধবার (১৯ জুন) সকাল ১০ টায় কালীগঞ্জ শহরের ফয়লা রোডে শুরু হয় যা চলবে বিরতিহীনভাবে বিকাল ৫ টা পর্যন্ত । ব্লাড গ্রুপিং ক্যাম্পেইনের মাধ্যমে রক্তের গ্রুপ নির্নয় ও রক্তদানে উৎসাহ প্রদানে নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে ।

ব্লাড গ্রুপিং ক্যাম্পেইনে রক্তের গ্রুপ নির্নয় করতে আসা শৌরভ হাসান জানান , এটি মহৎ উদ্যেগ । আমিও রক্ত দানে ইচ্ছুক । এ জন্য রক্তের গ্রুপ নির্নয় করে রাখছি ।

এ ব্যাপারে সাংবাদিক শিপলু জামান বলেন , মুমুর্ষ রোগীর জন্য রক্তের প্রয়োজন হলে রক্তের গ্রুপ নির্নয়ে সময় ক্ষেপন হয় । রক্তের গ্রুপ জানা থাকলে রোগীকে জরুরিভাবে রক্ত দিয়ে জীবন বাঁচানো সম্ভব । তাই এসব চিন্তা থেকেই ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন করা । অপর আরেক প্রশ্নের জবাবে সাংবাদিক শিপলু জামান বলেন , সদর উদ্দিন বিশ্বাস ফাউন্ডেশন মানুষের কল্যানে কাজ করে যাচ্ছে । এরই ধারাবাহিকতায় আজকের ব্লাড ক্যাম্পেইন । ভবিষ্যতে এ ফাউন্ডেশনের কাজ অব্যাহত থাকবে ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন