হোম খুলনাঝিনাইদহ কালীগঞ্জে পৃথক দুইটি হত্যা মামলায় সাবেক পুলিশ সুপারসহ ২৩ জনের নামে মামলা

কালীগঞ্জে পৃথক দুইটি হত্যা মামলায় সাবেক পুলিশ সুপারসহ ২৩ জনের নামে মামলা

কর্তৃক Editor
০ মন্তব্য 18 ভিউজ

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহের কালীগঞ্জে জামায়াতে ইসলামীর ছাত্র সংগঠন ছাত্রশিবীরের সক্রিয় কর্মী শামীম হোসেন ও আবুজার গীফারি নামে প্রশাসনের কর্মকর্তা কর্তৃক সাদা পোশাকে আটক করে হত্যার অভিযোগ এনে ঝিনাইদহের বিজ্ঞ আমলী ম্যাজিস্ট্রেট আদালত,কালীগঞ্জ এ একটি মামলা দায়ের হয়েছে।

ভিক্টিম শামীম এর পিতা কালীগঞ্জ পৌর এলাকার বাকুলিয়া গ্রামের রুহুল আমিন ১৮ সেপ্টেম্বর ঝিনাইদহ আদালতে হাজির হয়ে ২৩ জনের নাম উলে­খ করে এবং অজ্ঞতা নামা ১০/১৫ জনের নামে পুত্র হত্যার বিচারের দাবিতে মামলা দায়ের করেন।

উক্ত মামলার আসামিরা হলো সাবেক ঝিনাইদহ জেলা পুলিশ সুপার আলাতাফ হোসেন চৌধুরী, সাবেক অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ, সাবেক কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন, কালীগঞ্জ থানার সাবেক এস আই নিরব হোসেন,এস আই শরাফুল আলম,এস আই ইমরান হোসেন, এসআই গাফফর হোসেন,এসআই নাসির হোসেন,সাবেক মেয়র আশরাফুল আলম, সাবেক মেয়র মোস্তাফিজুর রহমান বিজু,সাবেক সাংসদের ব্যক্তিগত সহকারী আব্দুর রউফ, সাবেক চেয়ারম্যান আলী হোসেন অপু, মহিদুল ইসলাম মন্টু ও আবুল কালাম। অপর আরেকটি মামলা দায়ের করেন চাপালী গ্রামের ভিকটিম আবুজার গিফারীর পিতা নর ইসলাম। আদালতে ৩৬৪/৩০২/৩৪ দন্ড বিধি আইনে মামলাটি করা হয়।

মামলার এজহার থেকে জানা যায়,২৪ মার্চ ২০১৬ বিকাল ৫ টার সময় সরকারি মাহতাব উদ্দিন ডিগ্রী কলেজের প‚র্ব পাশের গেটের সামনে থেকে রুহুল আমীনের ছেলে শামীম হোসেন কে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চারজন সদস্য সাদা পোশাকে দুইটি মোটরসাইকেলে চোখ বেঁধে তুলে নিয়ে যায়। পরবর্তীতে ১৩ এপ্রিল ২০১৬ তারিখ যশোর জেলার হৈবতপুর ইউনিয়নের লাউখালী বিরাম পুকুর থেকে ভিক্টিম শামীম হোসেনের মর দেহে উদ্ধার হয়। পরিকল্পিতভাবে কথিত বন্ধুক যুদ্ধের নামে থান্ডা মাথায় পুলিশ সদস্যগণ শামীম হোসেনের মাথার ডান পাশে কানের উপরে এবং মাথার বাম পাশে গুলি করে তাকে হত্যা করে।আদালত ১৫৬(৩) ধারার বিধান মোতাবেক এজাহার হিসেবে গ্রহণ করার জন্য বর্তমান কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) কে নির্দেশ দিয়েছেন।

কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ(ওসি) মোহাম্মদ আবু আজিফ বলেন,শামীম হত্যা মামলার ব্যাপারে আমি এখনো কিছু জানি না।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন