হোম খুলনাসাতক্ষীরা কালীগঞ্জে ধুলিয়াপুর হাই স্কুলে নিয়োগ বাণিজ্যের ৩২ লক্ষ টাকা প্রধান শিক্ষক ও সভাপতি আত্মসাতের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

কালীগঞ্জে ধুলিয়াপুর হাই স্কুলে নিয়োগ বাণিজ্যের ৩২ লক্ষ টাকা প্রধান শিক্ষক ও সভাপতি আত্মসাতের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

কর্তৃক Editor
০ মন্তব্য 27 ভিউজ

হাফিজুর রহমান, কালিগঞ্জ :

তিনটি পদে ডোনেশনের নামে নিয়োগ বাণিজ্যের ৩২ লক্ষ টাকা স্কুল ফান্ডে জমা না করা সহ স্কুলের ৪৯ বিঘা জমির হারির ৭ লক্ষ টাকা করে প্রতিবছর আত্মসাথের ঘটনায় সদ্য বিদায়ী প্রধান শিক্ষক জয়দেব ঘোষ এবং৷ অত্র স্কুলের সভাপতি বহুল আলোচিত বীর মুক্তিযোদ্ধা ও মথুরেশ পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হাকিমের বিরুদ্ধে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৮ আগস্ট) বেলা ১ টার সময় সাতক্ষীরার কালিগঞ্জে উপজেলার ধলবাড়িয়া ইউনিয়নের ধুলিয়াপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত সমাবেশে স্কুলের শিক্ষক সঞ্জয় হাউলী, শুকর আলী, সহ ভুক্তভোগী নিয়োগ প্রাপ্ত চিরঞ্জিত কুমার ঘোষ, নুর আলম, কাজী জাহিদ হোসেন, হাফেজ খাইরুল বাশার, আব্দুল কাইয়ুম, মোস্তাফিজুর রহমান, শহিদুল ইসলাম দুর্নীতিবাজ ঘুষখোর সভাপতিির অপসারণ করে আইনের আওতায় আনার কথা বলেন। এছাড়াও সাংবাদিকদের জানান পরিচ্ছন্ন কর্মী পদে চিরঞ্জিত কুমার ঘোষ, নৈশ প্রহরী পদে নুর আলম, নিরাপত্তা প্রহরী পদে কাজী জাহিদ হোসেনকে নিয়োগ দেওয়ার জন্য ৩ জনের নিকট থেকে স্কুল ফান্ডে ডোনেশনের নামে ৩২ লক্ষ টাকা হাতিয়ে নেয়। কিন্তু উক্ত টাকা স্কুল ফান্ডে জমা না করে সদ্য বিদায়ী সাবেক প্রধান শিক্ষক জয়দেব ঘোষ এবং সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিমের জোগ সাঁযোগে পাতানো নিয়োগ বাণিজ্যের সমুদয় টাকা নিজেরাই আত্মসাৎ করে। বিষয়টি জানাজানি হওয়ায় স্কুল থেকে বহিষ্কারের দাবি জানিয়েছে অত্র এলাকার অভিভাবক, শিক্ষক ছাত্র-ছাত্রী ও সুধীজনরা। সভাপতির ভয়ে এতদিন কোন শিক্ষক, কর্মচারী মুখ খোলেনী ।

এছাড়া ও স্কুলের নামে কালি বিলাস পালের দান করা ১.৭৬ নগেন্দ্র গং এর ৪ ভাইয়ের ১.৫২ গিরীন্দ্র নাত মুখোপাধ্যায় এর ২.০৯ এবং বন্ধ কাটি গ্রামের আলহাজ্ব সাকির আহমেদের ১০.৩৭ একর জমি অর্থাৎ মোট ৪৯ বিঘা জমির হারির প্রতিবছর ৭ লক্ষ টাকা প্রধান শিক্ষক এবং সভাপতির্ যোগসাযোগে প্রতিবছর নিজেরাই আত্মসাৎ করে আসছে। স্কুলে তিন নিয়োগ প্রার্থীর নিকট সাংবাদিকদের প্রশ্নের জবাবে তারা জানান বিষয়গুলো তাদের অভিভাবক বাবারা করেছে তবে কত টাকা দিয়েছে সে বিষয়ে আমরা বলতে পারব না। ঘটনার সত্যতা জানার জন্য সাবেক প্রধান শিক্ষক জয়দেব ঘোষের ব্যবহৃত মুঠোফোনে ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

অপরদিকে অত্র স্কুলের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিমের নিকট জানতে চাইলে তিনি বিষয়টি অস্বীকার করে বলেন এ বিষয়ে তিনি কিছুই জানেন না বলে সাংবাদিকদের জানান। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবু রায়হানের নিকট জানতে চাইলে তিনি ১০ দিন হয় এই বিদ্যালয়ে যোগদান করেছে বলে বিষয়টি সম্পর্কে তিনি কিছুই জানেন না বলে জানান।

তবে এ বিষয়ে নিয়োগ বাণিজ্যের বিষয়টির সত্যতা স্বীকার করে অত্র স্কুলের সহকারী শিক্ষক সঞ্জয় হাউলী এবং শুকর আলী সাংবাদিকদের জানান তাদের হাত দিয়ে ৪ লক্ষ টাকা নৈশ্য প্রহরী প্রার্থী নুর আলমের পিতার নিকট থেকে নিয়ে এসে সভাপতির হতে দেয়। তবে এর মধ্যে ১ লক্ষ টাকা এখনো পর্যন্ত সহকারী শিক্ষক সঞ্জয় হাউলীর সাংবাদিকদের জানান প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে বক্তব্যে বক্তারা বলেন বর্তমান শিক্ষা উপদেষ্টারনিকট দুর্নীতিবাজ বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিমকে তদন্ত পূর্বক অপসারণ করে আইনের আওতায় এনে একটি দুর্নীতি মুক্ত শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার আহবান জানান উক্ত বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন হাফেজ খায়রুল বাশার আব্দুল কাইয়ুম মোস্তাফিজুর রহমান বাকি গোলাম মোস্তফা প্রমুখ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন