হোম অন্যান্যসারাদেশ কালিয়ায় সড়ক বন্ধ করে ব্রীজ নির্মাণ, দুই লক্ষাধিক মানুষের ভোগান্তি চরমে

কালিয়ায় সড়ক বন্ধ করে ব্রীজ নির্মাণ, দুই লক্ষাধিক মানুষের ভোগান্তি চরমে

কর্তৃক
০ মন্তব্য 94 ভিউজ

নড়াইল অফিস :
কালিয়া-গোপালগঞ্জ প্রধান সড়কটি কালিয়া উপজেলার পূর্বাঞ্চলের প্রায় ২ লক্ষাধিক মানুষের জেলা ও উপজেলা সদরে চলাচলের একমাত্র ব্যস্ততম সড়ক। উপজেলার জয়পুর পঞ্চপল্লী মাধ্যমিক বিদ্যালয়ের সামনে বিকল্প রাস্তা নির্মাণ ছাড়াই দীর্ঘ দু’মাস সড়কটি বন্ধ করে জেলা সড়ক ও জনপথ বিভাগের টেন্ডারকৃত একটি ব্রীজের নির্মাণের কাজ চলছে।এতে ঈদকে সামনে রেখে দুই লক্ষাধিক মানুষের ভোগান্তি চরমে পৌঁছেছে।

জানা গেছে, প্রায় দুই মাস আগে সড়কটির ওই স্থানের পুরাতন ব্রীজটি ভেঙ্গে যায়। নড়াইল সড়ক ও জনপথ বিভাগের ঠিকাদার নতুন ব্রীজটির নির্মাণ কাজ শুরু করেন। প্রথম দিকে ভাঙ্গা ব্রীজের ওপর অস্থায়ী বেইলি ব্রীজ তৈরী করে সড়কটি চালু রাখা হয়।পরে একটি ট্রাক সেটিকে নিয়ে ভেঙ্গে খালের মধ্যে পড়ে যায়।

এরপর বিকল্প রাস্তা হিসেবে খালের অপর পাড়ে পঞ্চপল্লী মাধ্যমিক বিদ্যালয়ের মাঠের মধ্য দিয়ে সাধারণ মানুষসহ যানবাহন চলাচল শুরু করে। কিন্তু ব্যস্ততম ওই সড়কের যাত্রী বোঝাই ও মালামাল বহনকারি শত শত যানবাহন চলাচলের কারণে বিদ্যালয়টির খেলার মাঠসহ স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়।

রাস্তাটি গত ১৫ দিন আগে যান চলাচলের অযোগ্য হয়ে পড়ে। ফলে কালিয়া-গোপালগঞ্জ সড়কটি পুরোপুরি বন্ধ হয়ে গেছে। এ উপজেলার পূর্বাঞ্চলের প্রায় দুই লক্ষাধিক মানুষসহ পার্শ্ববর্তী গোপালগঞ্জ-তেরখাদা ও মোল্লারহাট উপজেলার যাত্রীদের ৩/৪ কিলোমিটার রাস্তা ঘুরে উপজেলা সদরে যেতে হচ্ছে।

এতে যাত্রীদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। অপরদিকে যাত্রীদেরকে দ্বিগুন ভাড়া গুনতে হচ্ছে। কালিয়ার ইউএনও মো.নাজমুল হুদা বলেন,‘তিনি বিষয়টি সমাধানের চেষ্টা চালাচ্ছেন।জেলা প্রশাসককে বিষয়টি অবহিত করা হয়েছে।’

সম্পর্কিত পোস্ট

মতামত দিন