হোম অন্যান্যসারাদেশ কালিগঞ্জের বসন্তপুরে ইকোপার্ক স্থাপনের জন্য মতবিনিময় সভা অনুষ্ঠিত

কালিগঞ্জের বসন্তপুরে ইকোপার্ক স্থাপনের জন্য মতবিনিময় সভা অনুষ্ঠিত

কর্তৃক Editor
০ মন্তব্য 114 ভিউজ

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি :

কালিগঞ্জ উপজেলার বসন্তপুর বিনোদনের জন্য একটি পার্ক ও যমুনা খালে একটি ওয়াটার ইকো পার্ক স্থাপনের লক্ষ্যে মতবিনিসময় সভা অনুষ্ঠিত হয়েছে। ১৪ অক্টোবর বুধবার বেলা ১২টায় কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক রাসেলের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী, উপজেলা ভাইস চেয়ারম্যান দিপারী রানী ঘোষ, বিশিষ্ট সাহিত্যিক গাজী আজিজুর রহমান, কালিগঞ্জ উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক ও প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, মথুরেশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান গাইন, নলতা পূজা উদ্্যাপন পরিষদের সাধারণ সম্পাদক পূরঞ্জন স্বর্ণকার প্রমূখ।

সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী বলেন যমুনা খাল খনন করে ওয়াটার পার্ক স্থাপন করা হবে। পাশাপাশি ভেঁড়ীর উপর দিয়ে বাইপাস সড়ক দিয়ে মানুষ যাতায়াত করবে। মানুষের সুষ্ঠু বিনোদনের জন্য যমুনা খালে নৌকার ব্যবস্থা করা হবে। যমুনা পাড়ে বসবাসকারীদের পুর্ণবাসন করা হবে। তিনি প্রয়োজনে আমি নিজেই কয়েকটি নৌকা বানিয়ে যমুনার খালে ওয়াটার পার্ক স্থাপন করব। পাশাপাশি কালিগঞ্জের ঐতিহ্যবাহী বসন্তপুরে পর্যটন কেন্দ্র করতে সার্বিক সহযোগীতার আশ্বাস দেন। কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল হক রাসেল বলেন কালিগঞ্জ উপজেলায় জনসাধারণের সুষ্ঠু বিনোদনের জন্য কোন পার্ক না থাকায় বিষয়টি সাতক্ষীরা জেলা প্রশাসক এস,এম মোস্তফা কামাল মহোদয় কে অবহিত করি।

তিনি বসন্তপুরে চন্দ্রদের ভবন উক্ত ভবন সংলগ্ন ইছামতি তীরবর্তী অপূর্ব নৈসর্গীক স্থানে অবস্থিত সরকারে খাস খতিয়ান ভুক্ত জমিতে একটি ইকোপার্ক স্থাপনের মৌখিক ভাবে সম্মতি প্রদান করেন। এছাড়া কালিগঞ্জ যুমনার খাল খনন করে ওয়াটার ইকো পার্ক স্থাপন করা হবে।

তিনি বলেন শ্যামনগরে মুন্সিগঞ্জে আকাশ নীলা পার্ক রয়েছে, রয়েছে পর্যটকদের জন্য সুন্দরবন, দেবহাটা উপজেলায় রুপসী বাংলা পিংনিক স্পট রয়েছে। আশাশুনিতে পার্ক রয়েছে, কালিগঞ্জে সে ক্ষেত্রে শুন্যতা বিরাজ করছে। কালিগঞ্জে পর্যটনের বিকাশ ও মাদকের ছোবর হতে যুবকদের রক্ষা করতে সুষ্ঠু বিনোদনের ব্যবস্থা করতে হবে।

এজন্য সকলের সহযোগীতা প্রয়োজন। বিশিষ্ট সাহিত্যিক গাজী আজিজুর রহমান বলেন আমাদের অনেক ইতিহাসখ্যাত জায়গা এবং স্থাপনা রয়েছে। আমরা তার মুল্যায়ন করতে পারি না। এখন সময় এসেছে ইতিহাস খ্যাত রাজা প্রতাপ আদিত্য ও বসন্ত রায়ের শাসন আমলের ঐতিহাসিক স্থান বসন্তপুরে ইকোপার্ক ও বিনোদন কেন্দ্র নির্মানের। তিনি বসন্তপুর রায়ের শাসন আমলের ইতিহাস তুলে ধরেন এবং জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে পার্ক নির্মানের উদ্যোক কে স্বাগত জানান।

 

সম্পর্কিত পোস্ট

মতামত দিন