হোম অন্যান্যসারাদেশ কারাগারে হাজতির আত্মহত্যা, বরখাস্ত কারারক্ষী, দুজনের নামে মামলা

কারাগারে হাজতির আত্মহত্যা, বরখাস্ত কারারক্ষী, দুজনের নামে মামলা

কর্তৃক Editor
০ মন্তব্য 9 ভিউজ

অনলাইন ডেস্ক:

ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারে মো. জুয়েল (৩৪) নামে এক হাজতি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাতে এই ঘটনা ঘটে বলে জানা যায়।

মৃত মো.জুয়েল ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ উপজেলার চর-চারতলা গ্রামের আবু চাঁন মিয়ার ছেলে। তিনি ২০২০ সালে স্ত্রীকে হত্যার অভিযোগে ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারে হাজতি হিসেবে ছিলেন।

এই ঘটনায় এক কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি দু’জনের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারের ভারপ্রাপ্ত জেল সুপার ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইকরামুল হক নাহিদ জানান, জুয়েল তার স্ত্রীকে হত্যা মামলায় বিচারাধীন ছিলেন। তিনি মাদকাসক্ত ছিলেন বলে জানা গেছে। তাকে কারাগারের সেলে রাখা হয়েছিল। বৃহস্পতিবার রাতে তিনি সেলের গ্রীলের রডে গামছা পেঁচিয়ে আত্মহত্যার চেষ্টা করেন।

এই অবস্থায় কারারক্ষীরা দেখে তাকে কারা হাসপাতালের চিকিৎসকের কাছে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে তাকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে তাকে পরীক্ষা নিরীক্ষা শেষে চূড়ান্তভাবে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

তিনি আরো বলেন, ‘এ ঘটনায় রিপন বড়ুয়া নামের এক কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়াও প্রধান কারারক্ষী আবদুর রশীদ ও সহকারী কারারক্ষী উত্তম কান্তি বড়ুয়ার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে। নিহতের মরদেহের ময়নাতদন্তের শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।’

সম্পর্কিত পোস্ট

মতামত দিন