হোম অন্যান্যসারাদেশ কলারোয়া পৌরসদরের প্রধান সড়কের বেহাল অবস্থা, সংস্কারের দাবী

কলারোয়া পৌরসদরের প্রধান সড়কের বেহাল অবস্থা, সংস্কারের দাবী

কর্তৃক
০ মন্তব্য 146 ভিউজ

দীপক শেঠ, কলারোয়া :
যশোর-সাতক্ষীরা মহাসড়কের মাঝে অবস্থিত কলারোয়া পৌরসদরের প্রধান সড়কটির বেহাল অবস্থার কারনে রক্ষনাবেক্ষণ ও সংস্কারের অতীব প্রয়োজন হয়ে দাঁড়িয়েছে। সরজমিন দেখা গেছে, কলারোয়া সরকারি কলেজ বাসস্ট্যান্ড থেকে কাজীরহাট পর্যন্ত মহাসড়কের অধিকাংশ জায়গায় খানাখন্দ আর বড়বড় গর্তে পরিনত হয়েছে। অল্প বৃষ্টিতে হাঁটু সমান পানি জমে চলাচলের অযোগ্য হয়ে গেছে। পানি জমে থাকায় চলার পথে বোঝার উপায় নেই সেখানে ছোট-বড় গর্ত রয়েছে।

বিচুলিভর্তি ইঞ্জিনভ্যান গর্তে পড়ে যাওয়ার পরপরই মোটরসাইকেল আরোহী দুই ব্যক্তি পড়ে গেলেন। এমনইভাবে কলারোয়া পৌরসদর তথা উপজেলা সদরের রাস্তার বেহাল দশায় ভোগান্তির শিকার হচ্ছেন পথচারীররা। ঘটছে প্রতিনিয়ত ছোটখাটো দূর্ঘটনা। ভুক্তভোগীরা জানিয়েছেন, শুধু বাসস্ট্যান্ড নয়, হাইস্কুল মোড় থেকে থানার সামনে পর্যন্ত যশোর-সাতক্ষীরা মহাসড়কের অবস্থা খুব নাজুক। অতিতে এমন কখনও রাস্তার খারাপ অবস্থা দেখেনি বলে পথচারীরা জানান।

পায়ে হেঁটে চলতে গেলেও পড়ে যাওয়ার আশংখ্যা থেকেই যাচ্ছে। মহাসড়কের গোপীনাথপুর মোড় থেকে কাজিরহাট এলাকা পর্যন্ত রাস্তার বিভিন্ন স্থানে খানাখন্দ ও গর্তে পরিনত হওয়ায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। একই অবস্থা কলারোয়া পৌরসভাসহ অভ্যন্তরীণ রুটের বিভিন্ন রাস্তা গুলোও। বঙ্গবন্ধু মহিলা কলেজের সামনে থেকে পুরো হাসপাতাল রোডটির বেহাল অবস্থা। শহীদ মিনার মোড় থেকে গরুহাট মোড়, পুরাতন খাদ্য গোডাউন রাস্তাসহ পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের রাস্তার করুণ দশা।

নতুন বা সংস্কার করা রাস্তাগুলো ২/১ বছর যেতে না যেতেই চলাচলে অনুপযোগী হয়ে পড়ছে বলে জানা যায়। বিভিন্ন ইউনিয়নের রাস্তার চেয়ে তুলনামূলক উপজেলা সদরের রাস্তাগুলো খানাখন্দে পরিণত হয়েছে। ভুক্তভোগীরা আরো জানান, বৃষ্টি হলেই যেন মনে হয় রাস্তাটি সমান। কিন্তু ওই সমান ভেবেই চলার পথে গর্তে পড়ে দূর্ঘটনা ঘটছে। বাসস্ট্যান্ডের কয়েকজন দোকানদার ও স্থানীয় এলাকাবাসী জানান, রাস্তা খারাপ দীর্ঘদিন। প্রায় এমন ছোটখাটো দূর্ঘটনার দৃশ্য দেখা যায়।

মাঝে মধ্যে ইট-খোয়া ফেলে রাস্তা মেরামতের ব্যবস্থা করা হলেও কিছুদিন পরে আবারও পূর্বের অবস্থায় পরিনত হয়। তবে ঈদুল আজহার পরে সংস্কার কাজ শুরু হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়। উপজেলা সদরের রাস্তাগুলো অবিলম্বে রক্ষনাবেক্ষণ ও সংস্কারের জন্য উপজেলাবাসী সংশ্লিষ্ট দপ্তরের উর্দ্ধতন কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিদের সু-দৃষ্টি কামনা করেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন