হোম অন্যান্যসারাদেশ কলারোয়ায় লাঙ্গলঝাড়ার ২টি রাস্তার নির্মাণধীন কাজ দীর্ঘ বছর বন্ধ থাকায় ঠিকাদার প্রতিষ্ঠানকে লিগ্যাল নোর্টিশ

দীপক শেঠ, কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি :

কলারোয়ায় ৪ নং লাঙ্গলঝাড়া ইউনিয়নের দুইটি নির্মাণধীন রাস্তার কাজ ৩ বছরের অধিক সময় বন্ধ থাকায় এলাকাবাসির চলাচলে চরম দূর্ভোগে পড়েছে । লাঙ্গলঝাড়া ইউপি’র সাবেক চেয়ারম্যান প্রধান শিক্ষক নূরুল ইসলাম রাস্তা দুটি দ্রুত নির্মাণের জন্য সম্প্রতি ঠিকাদার প্রতিষ্ঠানকে উকিলের মাধ্যমে লিগ্যাল নোটিশ প্রেরণ করা হয়েছে।

প্রেরিত উকিল নোর্টিশে তিনি উল্লেখ্য করেছেন-খুলনার খালিশপুরের মুজগুন্নি এলাকার মেসার্স আমানত এন্টারপ্রাইজ কলারোয়ার লাঙ্গলঝাড়া ইউনিয়নে পল্লী অবকাঠামো উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় লাঙ্গঝাড়ার লোহাকুড়ার জামাল মোড়লের বাড়ী হতে নৌখালি ব্রীজ বিসি দ্বারা উন্নয়ন যার প্যাকেজ মূল্য- ১,৩৭,৬৭,৭৩৬.৩০ টাকা ও লোহাকুড়ায় এফআরবি লাঙ্গলঝাড়া সড়ক বিসি দ্বারা উন্নয়ন যার প্রাক্কলিত মূল্য ৫১,০৫,২৩৫.০০ টাকার প্রকল্প ২টি মেসার্স আমানত এন্টারপ্রাইজ কাজ না করে ফেলে রেখে চলে যায়।

এতে করে ওই এলাকার খাসপুর লাঙ্গলঝাড়া আদর্শ হাইস্কুল, লাঙ্গলঝাড়া হাট বাজার, লাঙ্গলঝাড়া আদর্শ দাখিল মাদ্রাসা, লাঙ্গলঝাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তৈলকূপি সরকারী প্রাথমিক বিদ্যালয়, শ্রীহরিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, রামচন্দ্রপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, শাহাপুর বাজার স্কুল/ মাদ্রাসার শিক্ষার্থী ও এলাকার জনসাধারণ চলাচলে বিঘ্ন সৃষ্টি হচ্ছে।

এজন্য জনসাধারণের কথা চিন্তা করে তৎকালিন সাবেক চেয়ারম্যান মাস্টার নুরুল ইসলাম ওই ঠিকাদার প্রতিষ্ঠানের কাছে উকিল নোর্টিশ প্রেরণ করেছেন। সাতক্ষীরা জজ কোর্টের এ্যাডভোকেট এপিপি মো: আলী হোসেন বলেন-মেসার্স আমানত এন্টারপ্রাইজ জনগুত্বপূর্ণ রাস্তা ২টির কাজ বন্ধ রাখায় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র-ছাত্রী ও অত্র এলাকার সকল গ্রামবাসী যাতাযাতে ২০১৯সাল হতে দূর্ভোগ ও মারাত্মক ক্ষতিগ্রস্ত হচ্ছে। সে কারণে তিনি গত ১ফেব্রুয়ারী ২০২৩ তারিখে অত্র লিগ্যাল নোর্টিশ দ্বারা অবহিত করেছেন।

লিগ্যাল নোর্টিশ প্রাপ্তির ১৫ দিনের মধ্যে উল্লেখিত রাস্তা ২টির কার্যক্রম শুরু করার জন্য অবহিত করেছেন। অন্যথায় মেসার্স আমানত এন্টারপ্রাইজ এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। এছাড়াও তিনি ওই লিগ্যাল নোর্টিশ এর অনুলিপি সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য খুলনা অঞ্চল স্থানীয় প্রকৌশল অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী, তত্বাবধায়ক প্রকৌশলী, উপজেলা প্রকৌশল অধিদপ্তরসহ বিভিন্ন দপ্তরে প্রেরণ করেছেন বলে জানা যায়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন