হোম খেলাধুলা ওমরাহ থেকে ফিরে অনুশীলনে তাসকিন-মাহমুদউল্লাহ

খেলার সংলাপ :

আসন্ন ইংল্যান্ড সিরিজকে সামনে রেখে আনুষ্ঠানিকভাবে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের অধীনে ইংলিশ পরীক্ষার জন্য প্রস্তুত হচ্ছেন ক্রিকেটাররা। অলরাউন্ডার সাকিব আল হাসান ছাড়া প্রস্তুতি ম্যাচে ছিলেন ওয়ানডে স্কোয়াডের প্রায় সব সদস্য।

আজ বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে দুপুর ১২টায় শুরু হয় প্রস্তুতি ম্যাচ। তবে সকাল থেকেই মিরপুরে ক্রিকেটারদের ব্যস্ততা। এর মধ্যে আলাদা করে নজর কেড়েছেন দুই ক্রিকেটার তাসকিন আহমেদ ও মাহমুদউল্লাহ। সদ্যই ওমরাহ শেষে মাথা মুন্ডন করেছেন এই দুই ক্রিকেটার। তাসকিন-মাহমুদউল্লাহর মতো মাথা মুন্ডন করেছেন মুশফিক-মিরাজও। ওমরাহ শেষে অনুশীলনে যোগ দিয়েছেন মুশফিক-মিরাজও।

হোম অব ক্রিকেটে প্রস্তুতি ম্যাচে নীল ও লাল দলে ভাগ হয়ে খেলেন ক্রিকেটাররা। আগে ব্যাটিং করে তামিম ইকবালের নেতৃত্বাধীন নীল দল। প্রথমে ব্যাট করে ৪২.৪ ওভারে ২০৫ রান করে নীল দল।

নীল দলের হয়ে ওপেন করতে নামেন দুই ওপেনার তামিম-লিটন। ২ রানেই সাজঘরে ফিরে যান তামিম। দারুণ শুরু করেও ব্যক্তিগত ৩৬ রানে ফিরে যান লিটন। জাকির ৮ ও ৬ রান করেছেন মুশফিক। আফিফের ব্যাট থেকে এসেছে ১৭ রান। মিডল অর্ডারে নেমে ৫৮ বলে ৬১ রান করেন ইয়াসির রাব্বি। মিরাজ করেছেন ১৯ আর শেষদিকে ২৮ রান এসেছে বিপ্লবের ব্যাট থেকে।

সবুজ দলের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম। ৩টি হাসান মাহমুদ, ২টি রিশাদ হোসেন ও ১টি উইকেট নিয়েছেন তানভীর ইসলাম। জবাবে ১০১ রানে থেমে যায় লাল দলের ইনিংস। ফলে ১০৪ রানের বড় জয় পায় তামিমের নীল দল।

এই প্রস্তুতি ম্যাচ শুরুর আগে মিরপুরে প্রেস কনফারেন্স রুমে ক্রিকেটারদের নিয়ে বৈঠকে বসেন হাথুরুসিংহে। সেখানে প্রেজেন্টেশনের মাধ্যমে ক্রিকেটারদের সামনে নিজের পরিকল্পনা তুলে ধরেন তিনি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন