হোম অন্যান্যসারাদেশ এসএসসি নিয়ে ফেসবুকে প্রতারক চক্রের বিজ্ঞাপন, গ্রেফতার ১

গাইবান্ধায় ফেসবুক পেজ খুলে চলমান এসএসসি পরীক্ষায় ভালো ফলাফল পাইয়ে দেয়ার প্রলোভন দেখিয়ে বিজ্ঞাপন দেয় একটি প্রতারক চক্র। এ অভিযোগে মো. সাব্বির রহমান (১৯) নামে প্রতারক চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (০৯ মে) বিকেলে সাব্বিরকে সুন্দরগঞ্জ উপজেলার ভাটি কাপাসিয়া দালালপাড়া থেকে আটক করা হয়। জেলা পুলিশ সুপার সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মো. কামাল হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

সাব্বির রহমান সুন্দরগঞ্জ উপজেলার কাপাসিয়া ইউনিয়নের ভাটি কাপাসিয়া গ্রামের কোছিম উদ্দিনের ছেলে।

পুলিশ সুপার মো. কামাল হোসেন জানান, মঙ্গলবার (০৯ মে) ভোর রাতে BD Nizam Uddin নামে একটি ফেসবুক আইডিতে ফলাফল পরিবর্তন করে দেয়ার বিজ্ঞপ্তি দেয়া হয়। বিজ্ঞপ্তির সঙ্গে টাকা পাঠানোর জন্য একটি একটি বিকাশ নম্বরও দেয়া হয়।

এ ঘটনা নজরে এলে গাইবান্ধা জেলা সাইবার পেট্রোলিং টিম সোস্যাল মিডিয়াতে প্রশ্নপত্র ফাঁস ও রেজাল্ট পরিবর্তন সংক্রান্ত বিষয়ে পর্যবেক্ষণ শুরু করে। বিষয়টি আমলে নিয়ে অনুসন্ধানে নামা সাইবার পেট্রোলিং টিম ওই আইডির ব্যবহারকারী মো. সাব্বির রহমানকে গ্রেফতার করে।
এ সময় তার কাছ থেকে ওই ফেসবুক আইডি ব্যবহার করা মোবাইল ফোনটি উদ্ধার করা হয়।

পুলিশ সুপার জানান, ডিজিটাল প্রতারক সাব্বির রেজাল্ট পরিবর্তনের ফেসবুক পেজটি খুলে প্রায় ৩০ জন ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের কাছ থেকে বিকাশের মাধ্যমে অর্থ হাতিয়ে নিয়েছে।
গ্রেফতার সাব্বিরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হবে। ওই প্রতারক চক্রের অন্যান্য সদস্যদের আইনের আওতায় নিয়ে আসা হবে। এ ধরনের প্রতারক থেকে সবাইকে সাবধান থাকারও অনুরোধ জানান জেলা পুলিশ সুপার মো. কামাল হোসেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন