হোম আন্তর্জাতিক এবার ভারতে নিখোঁজ পুতিনবিরোধী রুশ নাগরিক

আন্তর্জাতিক ডেস্ক :

ভারতের ওড়িশা রাজ্যে সম্প্রতি একজন এমপিসহ রাশিয়ান দুই নাগরিকের রহস্যজনক মৃত্যুর পর আরও এক রুশ নাগরিক নিখোঁজের তথ্য পাওয়া গেছে।

এনডিটিভি জানিয়েছে, নিখোঁজ ওই ব্যক্তি ইউক্রেন যুদ্ধবিরোধী এবং পুতিন সমালোচক। নিখোঁজ ওই ব্যক্তি পুরিতে থাকতেন।

তবে তাকে ওড়িশার রাজধানী ভুবনেশ্বরের রেল স্টেশনে পুতিনবিরোধী প্ল্যাকার্ড হাতে দেখা গেছে। সেই প্ল্যাকার্ডে লেখা ছিল, ‘আমি রাশিয়ান উদ্বাস্তু, আমি যুদ্ধের বিরুদ্ধে, আমি পুতিনের বিরুদ্ধে, আমি গৃহহীন, দয়া করে আমাকে সাহায্য করুন।’ এ সময় কিছু যাত্রী তার ছবি তোলেন। পরে ওড়িশার রায়গাদা জেলায় একটি হোটেলে রাশিয়ান এমপি এবং ব্যবসায়ী পাভেল আন্তভ এবং তার বন্ধু ভ্লাদিমির বিদেনভের মৃত্যুর পরে নিখোঁজ ব্যক্তির ছবি ভাইরাল হয়।

ভারতীয় রেলওয়ে পুলিশের এক সদস্য এনডিটিভিকে বলেন, ‘কিছু যাত্রী আমাকে রাশিয়ান ব্যক্তির অবস্থান নিয়ে বলার পরে তার সঙ্গে কথা বলি। ওই ব্যক্তি একটি প্ল্যাকার্ড নিয়ে রেলের প্ল্যাটফর্মে ঘুরছিলেন। আমি তার পাসপোর্ট এবং ভিসা পরীক্ষা করে দেখেছি। সেগুলো ঠিক আছে। ওই ব্যক্তি ইংরেজিতে পারদর্শী ছিলেন না, তাই তার কাছ থেকে খুব বেশি বিবরণ সংগ্রহ করা যায়নি।’

এদিকে পুরীর এসপি কানওয়ার বিশাল সিং জানান, ‘ওই ব্যক্তিকে পুলিশ খুঁজছে। তবে তার খোঁজ এখনও পাওয়া যায়নি। এদিকে রহস্যজনকভাবে মৃত্যু হওয়া ওই দুই রুশ নাগরিকের শেষকৃত্য সম্পন্ন হয়েছে। সিআইডি তাদের মৃত্যুর তদন্ত করছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন