হোম জাতীয় এবার জয়পুরহাটে শেখ হাসিনা ও কাদেরের নামে মামলা

এবার জয়পুরহাটে শেখ হাসিনা ও কাদেরের নামে মামলা

কর্তৃক Editor
০ মন্তব্য 17 ভিউজ

জাতীয় ডেস্ক:

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কলেজ ছাত্র নজিবুল সরকার ওরফে বিশাল গুলিতে নিহতের ঘটনায় জয়পুরহাটের আদালতে একটি হত্যা মামলা দায়ের হয়েছে। এতে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক হুইপ ও জয়পুরহাট-২ আসনের সাবেক সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও জয়পুরহাট-১ আসনের সাবেক সংসদ সদস্য সামছুল আলম দুদুসহ ১২৮ জনকে আসামি করা হয়েছে।

রোববার (১৮ আগস্ট) দুপুরে নিহত নজিবুল সরকার ওরফে বিশালের বাবা মজিদুল সরকার বাদি হয়ে জয়পুরহাট চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আতিকুর রহমানের আদালতে মামলাটি দায়ের করেন। আদালত মামলাটি এজাহার হিসেবে নথিভূক্ত করতে জয়পুরহাট সদর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন বিচারক। মামলার বাদি পক্ষের আইনজীবি আব্দুল মোমিন ফকির এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অসহযোগ কর্মসূচিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলিতে নজিবুল সরকার ওরফে বিশাল (১৮) নিহত হন। তিনি পাঁচবিবি উপজেলার রতনপুর গ্রামের মজিদুল সরকারের ছেলে। নজিবুল সরকার পাঁচবিবি বিজনেস ম্যানেজমেন্ট ইন্সটিটিউটের একাদশ শ্রেণির শিক্ষার্থী ছিলেন। ঘটনার ১৪ দিন পর তার বাবা বাদি হয়ে আদালতে এই হত্যা মামলা করলেন।

বাদির আইনজীবি আব্দুল মোমিন ফকির বলেন, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরসহ ১২৮ জনকে আসামি করা হয়েছে। আদালত মামলাটি এজাহার হিসেবে নথিভূক্ত করতে জয়পুরহাট সদর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

প্রসঙ্গত, এ নিয়ে শেখ হাসিনার নামে মামলা দায়ের হয়েছে ১২টি। যার মধ্যে ৮টিই হত্যা মামলা। এছাড়া অপহরণ ও মানবতাবিরোধী অপরাধেও মামলা হয়েছে তার নামে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন