হোম জাতীয় এবারের সংসদে স্বতন্ত্রদেরই চোটপাট বেশি: প্রধানমন্ত্রী

এবারের সংসদে স্বতন্ত্রদেরই চোটপাট বেশি: প্রধানমন্ত্রী

কর্তৃক Editor
০ মন্তব্য 29 ভিউজ

জাতীয় ডেস্ক:

দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন শেষ হয়েছে। মঙ্গলবার (৫ মার্চ) রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অধিবেশনের সমাপনী বক্তব্য দেন। এবারের সংসদে স্বতন্ত্রদেরই চোটপাট বেশি বলে মন্তব্য করেছে তিনি।

প্রধানমন্ত্রী বলেন, অত্যন্ত সফলভাবে দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন সম্পন্ন হয়েছে। তবে এবারের সংসদে স্বতন্ত্রদেরই চোটপাট বেশি।

এ সময় স্পিকারের কাছে সংসদ সচিবালয়ের সব কর্মকর্তা-কর্মচারীদের এক মাসের সমপরিমাণ ভাতা দেয়ার আবেদন জানিয়েছেন এই সংসদ নেতা।

এর আগে শেখ হাসিনা বলেন, ‘ভোট দিয়ে আওয়ামী লীগকে পুনরায় দেশসেবার সুযোগ দেয়ায় জনগণের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। এখন লক্ষ্য নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন করা।’

‘সরকার গঠনের পর মন্ত্রিসভার বৈঠক হয়েছে। সব মন্ত্রণালয় বিভাগ সমন্বয় করে দেশের মানুষের কল্যাণে কাজ করে যাব। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যবস্থা নেয়া হচ্ছে। মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে কাজ করছি, যোগ করেন তিনি।

মাদক সমস্যা নিরসনে সমাজকেই এগিয়ে আসতে হবে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘ইদানীং ঘটে যাওয়া অগ্নিকাণ্ডগুলো দুর্ঘটনা। কিন্তু রাজনীতি ও নির্বাচন ঠেকানোর নামে জীবন্ত মানুষকে কী করে পুড়িয়ে মারতে পারে? নির্বাচন ঠেকানো মানেই বিএনপির কাছে অগ্নিসন্ত্রাস আর জাতীয় সম্পদ নষ্ট করা। এই তো তাদের রাজনীতি।’

‘দিনের পর দিন তারা সন্ত্রাসী কর্মকাণ্ড করে যাচ্ছে। এর সাজা তাদের একদিন না একদিন পেতেই হবে। জেলে বন্দি থাকা তাদের নেতারা নাকি রাজবন্দি। রাজবন্দি কী করে হয়, তারা তো সন্ত্রাসী। বিচারের মুখোমুখি তাদের হতেই হবে,’ যোগ করেন তিনি।

আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘ওদের (বিএনপি) চরিত্রই হলো খুনের। এত সাক্ষীর কী প্রয়োজন? তারা তো প্রতিনিয়তই প্রমাণ দিচ্ছেন সেসব অপরাধের। এখানে নাশকতা করে তারা লন্ডনে ছবি পাঠায়। তারা ভিডিও কনফারেন্সের হুকুম পালন করে। নেতারা কী বোঝেন না, লন্ডন থেকে তাদের বিপদে ফেলা হচ্ছে। সাধারণ মানুষকে বলবো, এই সন্ত্রাসীদের বিরুদ্ধে রুখে দাঁড়ান।’

সম্পর্কিত পোস্ট

মতামত দিন