হোম খেলাধুলা এপ্রিল মাসের সেরার লড়াইয়ে ফখরের সঙ্গী জয়াসুরিয়া ও চ্যাপমান

খেলার সংলাপ:

আইসিসির এপ্রিল মাসের সেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে মনোনয়ন পেয়েছেন পাকিস্তানি ওপেনার ফখর জামান। তিনি ছাড়াও মনোনয়ন পাওয়া বাকি দুই খেলোয়াড় হলেন লঙ্কান বাঁহাতি স্পিনার প্রবাথ জয়াসুরিয়া ও কিউয়ি ব্যাটার মার্ক চ্যাপমান।

ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে আছেন ফখর জামান। নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচেই সেঞ্চুরি হাঁকিয়েছেন। এর মধ্যে রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে রান তাড়া করতে নেমে খেলেন ১৪৪ বলে ১৮০ রানের হার-না-মানা ইনিংস। তার এই ইনিংসে ভর করে পাকিস্তান নিজেদের ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়া করে জয় পায়।

এর আগে একই ভেন্যুতে প্রথম ওয়ানডেতেও ১১৪ বলে ১১৭ রানের ইনিংস খেলে দলকে জেতাতে মুখ্য ভূমিকা পালন করেন। এছাড়াও টি-টোয়েন্টি সিরিজেও রানের দেখা পান তিনি। যে কারণে এপ্রিল মাসের সেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে রয়েছেন এই ৩৩ বছর বয়সি ব্যাটার।


ফখর ও জয়াসুরিয়ার সঙ্গে আছেন নিউজিল্যান্ডের মার্ক চ্যাপমানও। পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে সেঞ্চুরি করে দলকে জেতান চ্যাপমান। এই জয়ে পাকিস্তানের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ হার ঠেকাতে সমর্থ হয় নিউজিল্যান্ড।

৫৭ বলে ১০৪ রানের ইনিংসটি ছাড়াও এই সিরিজে ৪২ বলে ৭১ রানের আরও একটি ইনিংস খেলেছেন এই ব্যাটার।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন