হোম অন্যান্যশিক্ষা এনটিআরসিএ’র বিশেষ গণবিজ্ঞপ্তির প্রস্তাব প্রত্যাহার সহ ৯ দফা দাবিতে ইবিতে বিক্ষোভ

এনটিআরসিএ’র বিশেষ গণবিজ্ঞপ্তির প্রস্তাব প্রত্যাহার সহ ৯ দফা দাবিতে ইবিতে বিক্ষোভ

কর্তৃক Editor
০ মন্তব্য 10 ভিউজ

ইবি প্রতিনিধি:

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) বৈষম্যমূলক বিশেষ গণবিজ্ঞপ্তির প্রস্তাব প্রত্যাহার সহ ৯ দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা।

বুধবার (১১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবন সংলগ্ন বটতলা থেকে ‘১৮ তম ও ১৯ তম নিবন্ধন পরীক্ষার্থী’র ব্যানারে বিক্ষোভ মিছিল শুরু করেন শিক্ষার্থীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

শিক্ষার্থীদের অন্য দাবিগুলো হলো- ১৮ তম নিবন্ধনের রেজাল্ট এর আগে কোন বিশেষ গণবিজ্ঞপ্তি নয়, ১৮ তম পরীক্ষার্থীদের লিখিত রেজাল্ট সেপ্টেম্বরের মধ্যে দিয়ে অক্টোবরের ভাইভা সম্পন্ন করে চূড়ান্ত রেজাল্ট প্রকাশ, শিক্ষক সংকট দূরীকরণে ১৮তম দের অগ্রাধিকার, এনটিআরসিএ এর পরিপত্র অনুযায়ী নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন, ৬০ হাজার জাল সনদধারীদের নিয়োগ বাতিল, ডিসেম্বরের মধ্যে ১৮ তমদের নিয়ে ৬ষ্ঠ গণবিজ্ঞপ্তি প্রকাশ, অটো এমপিও চালু এবং ১ থেকে ১২ তমদের আদালতের রায় বহাল রাখা।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, ‘আমরা জানতে পেরেছি ১৮ তম নিবন্ধনের চূড়ান্ত ফলাফল প্রকাশের আগেই বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশের প্রস্তাবনা এসেছে। এতে করে নতুনরা এই সুযোগ থেকে বঞ্চিত হবে। আমরা এই বিশেষ গণবিজ্ঞপ্তি প্রত্যাহার চাই। যদি বিশেষ বিজ্ঞপ্তি দিয়ে নিয়োগ দিতেই হয়, তবে তা ১৮তম নিবন্ধনের চূড়ান্ত ফলাফল দেওয়ার পর দিতে হবে। এবং দ্রুত সময়ের মধ্যে ১৯ তম নিবন্ধনের সার্কুলার দিতে হবে।

তারা আরও বলেন, প্রায় ৬০ হাজার জাল সনদধারী এনটিআরসিএর মাধ্যমে নিয়োগ পেয়েছে, তাদেরকে চিহ্নিত করে ব্যবস্থা নিতে হবে। আমর যদি আমাদের দাবি মেনে নেওয়া না হয়, তাহলে আমরা সকল নিবন্ধন প্রত্যাশীদের নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলবো।

এর আগে, গত রোববার (০৮ সেপ্টেম্বর) বেলা পৌনে ১২ টায় একই দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেন শিক্ষার্থীরা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন