হোম রাজনীতি একতরফা নির্বাচন করতে দেয়া হবে না: রিজভী

রাজনীতি ডেস্ক:

শেখ হাসিনার একতরফা নির্বাচনে বিএনপি অংশ নেবে না এবং নির্বাচনও করতে দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, দেশের জনগণই শেখ হাসিনার সরকারকে ক্ষমতা থেকে সরাবে এবং তারাই নির্ধারণ করবে আগামীতে কারা ক্ষমতায় থাকবে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুপুরে নারায়ণগঞ্জের ফতুল্লার নয়ামাটি এলাকায় আহত বিএনপি নেতা শহীদুল ইসলাম টিটুকে দেখতে এসে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, প্রধানমন্ত্রী প্রায়ই বলেন, তাকে ক্ষমতা থেকে সরানোর চেষ্টা করা হচ্ছে। আমার প্রশ্ন, কে তাকে ক্ষমতা থেকে সরানোর চেষ্টা করছে? জনগণ চাচ্ছে প্রধানমন্ত্রী পদত্যাগ করে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন দিক। জনগণ ভোটের মাধ্যমে নির্ধারণ করবে কে আগামীতে ক্ষমতায় থাকবে, কে ক্ষমতা থেকে সরবে।

তিনি বলেন, সরকার যেভাবে ক্ষমতায় টিকে থাকতে চাচ্ছে তার শিকার হলো বিএনপি নেতা টিটু। কেউ কোনো প্রতিবাদ করলে তাকে টিটুর মতো পরিণতি ভোগ করতে হচ্ছে।

রিজভী আরও বলেন, দেশের জনগণই শেখ হাসিনার সরকারকে ক্ষমতা থেকে সরাবে এবং তারাই নির্ধারণ করবে আগামীতে কারা ক্ষমতায় থাকবে।

দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উন্নত সুচিকিৎসার দাবিতে সারা দেশে বিএনপির চলমান আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটানো হবে বলেও হুঁশিয়ারি দেন বিএনপির এই নেতা।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির ঢাকা বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভুইয়া দিপু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকনসহ ফতুল্লা থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা।

উল্লেখ্য, গত ২৯ জুলাই বিএনপির ঢাকার প্রবেশপথ অবরোধ কর্মসূচিতে সিদ্ধিরগঞ্জে সর্টগানের গুলিতে চোখে আঘাত পান ফতুল্লা থানা বিএনপির সভাপতি শহীদুল ইসলাম টিুটু। পুলিশের গুলিতেই টিটু চোখ হারিয়েছেন বলে বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়।

সেই আহত টিটুকে দেখতে ও পরিবারের প্রতি সমবেদনা জানাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্থানীয় নেতাকে নিয়ে বৃহস্পতিবার দুপুরে তার বাড়িতে যান।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন