হোম জাতীয় উত্তাল বগুড়া, শিক্ষার্থী-পুলিশের দফায় দফায় সংঘর্ষ

উত্তাল বগুড়া, শিক্ষার্থী-পুলিশের দফায় দফায় সংঘর্ষ

কর্তৃক Editor
০ মন্তব্য 26 ভিউজ

জাতীয় ডেস্ক:

বগুড়া শহরের সাতমাথায় আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। পুলিশ প্লাজার সামনে আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনী ও শিক্ষার্থীরা সাতমাথায় অবস্থান নিয়ে আছেন। আতঙ্কে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে বাসায় ফিরছেন ব্যবসায়ীরা।

শনিবার (৩ আগস্ট) বিকেল ৩টার পর থেকে শিক্ষার্থীরা সাতমাথায় জমায়েত হয়ে স্লোগান দিতে থাকেন। বিকেল সাড়ে ৪টার দিকে হঠাৎ করে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। এ সময় পুলিশ ও শিক্ষার্থীদের মধ্যে দফায় দফায় ধাওয়া- পাল্টা ধাওয়া হয়। পুলিশের টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেডের বিপরীতে শিক্ষার্থীরা ইটপাটকেল ছুড়তে থাকেন। এখনও আন্দোলনকারী শিক্ষার্থীরা শহরের সাতমাথায় অবস্থান নিয়ে আছেন।

এর আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ঘোষিত এই কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দুপুরে বৃষ্টি উপেক্ষা করে শহরের প্রাণকেন্দ্র সাতমাথায় জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা।

বেলা আড়াইটা পর্যন্ত শহরের সাতমাথায় যান চলাচল স্বাভাবিক থাকলেও এরপর মিছিল নিয়ে সাতমাথায় আন্দোলনকারী শিক্ষার্থীরা জড়ো হতে থাকেন। শহরের সবগুলো সড়ক দিয়ে মিছিল আসে এখানে। শিক্ষার্থীদের সঙ্গে সাতমাথায় সাধারণ মানুষকেও জড়ো হতে দেখা যায়।

শহরের জলেশ্বরীতলার দিকে থেকে শিক্ষার্থীদের সঙ্গে অভিভাবকদেরও মিছিলে আসতে দেখা গেছে। শহরের বড়গোলা দিকে থেকে বিশাল একটি মিছিল এসে সাতমাথায় অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকে। শহরের এই প্রাণকেন্দ্রে অবস্থান নেয়া শিক্ষার্থীরা সাতমাথামুখী সব যানবাহন আটকে দেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন