হোম অন্যান্যশিক্ষা ঈদের আগে পরীক্ষার বিল চায় শাপলা ফোরাম

ঈদের আগে পরীক্ষার বিল চায় শাপলা ফোরাম

কর্তৃক Editor
০ মন্তব্য 62 ভিউজ

ইবি প্রতিনিধি:

আসন্ন পবিত্র ঈদ-উল আজহার আগেই শিক্ষকদের বকেয়া পরীক্ষার বিল পরিশোধের দাবি জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম। সোমবার (২০ মে) দুপুর ১২টায় উপ-উপাচার্য বরাবর এ দাবি উপস্থাপন করেন সংগঠনটির নেতা-কর্মীরা।

এসময় সংগঠনটির সভাপতি অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. রবিউল হোসেন, সদস্য অধ্যাপক ড. মাহবুবুল আরফিন, অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও অধ্যাপক ড. শেলীনা নাসরিনসহ ১০ থেকে ১৫জন শিক্ষক উপস্থিত ছিলেন।

জানা যায়, গত ইদ-উল ফিতরের পর থেকে অনেক বিভাগের শিক্ষকদের কোন পরীক্ষার বিল পরিশোধ করেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ঈদের আগেরও অনেক বিল বাকী আছে। এছাড়া বিভিন্ন বিভাগের অনেক শিক্ষক ৮ থেকে ১০টি পরীক্ষার বিল পায়নি বলেও জানা যায়।

এদিকে, ঈদের আগে শিক্ষকদের পরীক্ষার বিল পরিশোধ করা ছাড়া আরও দাবি জানায় সংগঠনটির নেতা-কর্মীরা। তাদের দাবিগুলো হলো- গতকাল অনুষ্ঠিত হওয়া সিন্ডিকেটেই শিক্ষকদের পদোন্নতি চূড়ান্তকরণ ও উপাচার্যের বিরুদ্ধে ওঠা সকল অভিযোগ নিষ্পত্তিকরণের পরই বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক নিয়োগের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সকল নিয়োগ চালু করা। এসময় দ্রুত সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে তাদের দাবি মেনে নেওয়ার আহ্বান জানান নেতা-কর্মীরা।

এ বিষয়ে শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন বলেন, অনেক বিভাগের বকেয়া পরীক্ষার বিল এখনো শিক্ষকরা পায়নি। ঈদের আগে শিক্ষকদের বিল পাওয়ার একটা প্রত্যাশা থাকে। কিন্তু শিক্ষকদের পাওনা পরীক্ষার বিল পরিশোধ করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ টালবাহানা শুরু করেছে। আমাদের দাবি ঈদের আগেই শিক্ষকদের বকেয়া বিল পরিশোধ করা হোক।

উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, তাদের দাবিদাওয়া গুলো উপাচার্যকে জানানোর জন্য বলা হয়েছিল। আমি উপাচার্যকে জানিয়েছি। তিনিই সকল বিষয়ে সিদ্ধান্ত নিবেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন