হোম অন্যান্যসারাদেশ ইলিশ মাছ ধরায়  পিরোজপুরে ভ্রাম্যমান আদালতের  জরিমানা 

ইলিশ মাছ ধরায়  পিরোজপুরে ভ্রাম্যমান আদালতের  জরিমানা 

কর্তৃক Editor
০ মন্তব্য 95 ভিউজ
পিরোজপুর অফিসঃ
 পিরোজপুরে মৎস্য অফিসের উদ্যোগে জেলার বিভিন্ন উপজেলায় বুধবার (১৪ অক্টোবর) সকাল থেকে দিন ব্যাপী ইলিশ ধরার  বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে  অভিযান পরিচালিত হয়। এ সময়  জেলার ৭টি  উপজেলার বিভিন্ন নদীতে  ৯টি  ভ্রাম্যমান আদালতের টিম অভিযান পরিচালনা করেন বলে জানা গেছে।
জেলা মৎস্য কর্মকর্তা মো. আব্দুল বারী জানান, এই দিন সকাল থেকে জেলার সদর উপজেলায় ২টি,  নেছারাবাদে  ২টি ও মঠবাড়িয়ায় , নাজিরপুর, ভান্ডারিয়া, কাউখালী, ইন্দুরকানী উপজেলার  প্রত্যেকটিতে ১টি করে মোট ৯টি ভ্রাম্যমান আদালত টহল দেন। এই দিন দুপুরে জেলার নেছারাবাদে ভ্র্যাম্যমান আদালত ৬ জনকে আটক করেন।
এ সময় তাদের ৩০ হাজার টাকা জরিমানা সহ আটককৃতদের বিরুদ্ধে  একটি মামলা দায়ের করা হয়।  এ ছাড়া    জেলার বিভিন্ন উপজেলার নদ-নদীতে অভিযান চালিয়ে   ১ লক্ষ ৯৫ হাজার মিটার কারেন্ট জাল ও ১৪টি অন্যান্য জাল আটক করা হয়েছে। আটককৃত ওই সব জালের আনুমানিক মূল্য প্রায় ৪১ লাখ টাকা বলে তিনি জানান।   এ ছাড়া  জেলার নেছারাবাদ থেকে ৫ কেজি, কাউখালী থেকে ২ কেজি ও ইন্দুরকানী থেকে ১৫ কেজি করে মোট ২২ কেজি ইলিশ মাছ আটক করা হয়।
নাজিরপুর     সিনিয়র উপজেলা মৎস্য  কর্মকর্তা গৌতম মন্ডল জানান , তিনি গত  সপ্তাহ ব্যাপী উপজেলার বিভিন্ন হাট-বাজারে ইলিশ ধরার নিষেধাজ্ঞার উপর সচেতনতা মূলক প্রচারনা করেন।   বুধবার ভোর হতে দিন ব্যাপী উপজেলার কালিগঙ্গা নদীর বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করে  ৮০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল আটক করেন। পরে ওই দিন  বিকাল  ৪ টার দিকে তাতে  অগ্নি সংযোগ  করা হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন