হোম আন্তর্জাতিক ইরানের হামলার শঙ্কা, তেল আবিবে বিমান চলাচল বন্ধ করল এয়ার ইন্ডিয়া

ইরানের হামলার শঙ্কা, তেল আবিবে বিমান চলাচল বন্ধ করল এয়ার ইন্ডিয়া

কর্তৃক Editor
০ মন্তব্য 24 ভিউজ

আন্তর্জাতিক ডেস্ক:

মধ্যপ্রাচ্যের কিছু অংশে ক্রমবর্ধমান উত্তেজনাকর পরিস্থিতির মধ্যে ইসরাইলের তেল আবিবে বিমান চলাচল বন্ধ করে দেয়ার ঘোষণা দিয়েছে ভারতের এয়ার ইন্ডিয়া।

সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, শুক্রবার (২ আগস্ট) থেকে এটি কার্যকর হবে এবং আগামী ৮ আগস্ট পর্যন্ত তেল আবিবে এয়ার ইন্ডিয়ার কোনো বিমান চলাচল করবে না।

এক বিবৃতিতে এয়ার ইন্ডিয়া বলেছে, মধ্যপ্রাচ্যের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে তেল আবিবে এই মুহূর্ত থেকে সব ধরনের বিমান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। আমরা চলমান পরিস্থিতি পর্যবেক্ষণ করছি এবং তেল আবিব থেকে আসা ও যাওয়ার টিকিট কনফার্ম করা যাত্রীদের সহায়তা করছি। ভ্রমণ সূচি পরিবর্তন এবং টিকিট বাতিল করতে এককালীন জরিমানা মওকুফ করা হচ্ছে। যাত্রী ও ক্রুদের নিরাপত্তাকে আমরা সর্বোচ্চ প্রাধান্য দিচ্ছি।

এর আগে বৃহস্পতিবার তেল আবিব থেকে ভারতগামী একটি বিমানের ফ্লাইট বাতিল করে দেয় এয়ার ইন্ডিয়া।

ইসরাইল ও ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসের মধ্যে যুদ্ধ শুরুর পর থেকে মধ্যপ্রাচ্যে চরম উত্তেজনাকর পরিস্থিতি চলছে। চলমান সংঘাতে ফিলিস্তিনের ৩৯ হাজরের বেশি মানুষ নিহত হয়েছেন।

সম্প্রতি হিজবুল্লাহর শীর্ষ কমান্ডার ফুয়াদ সুখর ও হামাসপ্রধান ইসমাইল হানিয়ার হত্যাকাণ্ডের জেরে উত্তেজনা আরও বৃদ্ধি পেয়েছে। শীর্ষ কমান্ডার হত্যার জবাব দেয়ার হুঁশিয়ারি দিয়েছে হিজবুল্লাহ। অন্যদিকে হানিয়াকে হত্যার জেরে ইসরাইলকে ‘কঠোর শাস্তি’ দেয়ার অঙ্গীকার করেছেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনি।

তবে ইরান ও তাদের প্রক্সিবাহিনীর হুমকির প্রেক্ষিতে ইসরাইলকে সুরক্ষা দেয়ার আশ্বাস দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। টাইমস অব ইসরাইল বলছে, চলমান পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে কথা বলেছেন।

এক বিবৃতিতে হোয়াইট হাউস বলছে, বাইডেন নেতানিয়াহুকে জানিয়েছেন যে, যুক্তরাষ্ট্র ‘ইরানের কাছ থেকে আসা সব ধরনের হুমকি’ থেকে ইসরাইলকে সুরক্ষা দেবে। এ বিষয়ে যুক্তরাষ্ট্র তাদের ‘অঙ্গীকার’ থেকে বিচ্যুত হবে না।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন