হোম অন্যান্যশিক্ষা ইবি শিক্ষক হাফিজকে বিভাগীয় কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ

ইবি শিক্ষক হাফিজকে বিভাগীয় কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ

কর্তৃক Editor
০ মন্তব্য 14 ভিউজ

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক হাফিজুল ইসলামকে বিভাগীয় সকল কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বুধবার (২৩ অক্টোবর) এ সিদ্ধান্ত জানিয়ে ওই শিক্ষককে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত একটি চিঠি দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে আনিত অভিযোগ তদন্তে গঠিত কমিটির চুড়ান্ত সিদ্ধান্ত না আসা পর্যন্ত এ নির্দেশ বহাল থাকবে।

চিঠি অনুযায়ী, হাফিজুল ইসলামের বিরুদ্ধে সংঘটিত শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে এবং তাদের লিখিত ও মৌখিক অভিযোগের ভিত্তিতে গঠিত তদন্ত কমিটির কাজ চলমান রয়েছে। তাই তদন্ত কার্যক্রমের চূড়ান্ত সিদ্ধান্ত না আসা পর্যন্ত তাকে বিভাগের একাডেমিক ও পরীক্ষা সংক্রান্তসহ বিভাগীয় সকল কার্যক্রম থেকে বিরত থাকতে বলা হয়েছে।

উল্লেখ্য, হাফিজল ইসলামের বিরুদ্ধে শিক্ষার্থীদের যৌন হয়রানি, ব্যক্তিগত রুমে নিয়ে গিয়ে শিক্ষার্থীদের শারীরিকভাবে নির্যাতন, ছাত্রীদের নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করা, ছাত্রদের জোরপূর্বক সমকামিতায় বাধ্য করা, কথা না শুনলে মার্কস কম দেওয়া, মেয়েদের ব্যাক্তিগত নাম্বারে কল দিয়ে বিরক্ত করা, ফেইক আইডি দিয়ে বিভিন্ন ছাত্রীর সঙ্গে কুরুচিপূর্ণ কথোপকথনের সহ নানা গুরুতর অভিযোগ করেন বিভাগের শিক্ষার্থীরা। তাদের অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ।

এছাড়াও তাকে স্থায়ী বহিষ্কারের দাবিতে একাধিকবার মানববন্ধন, বিক্ষোভ, প্রধান ফটকে তালা এবং কুশপুত্তলিকায় থুথু ও জুদা নিক্ষেপ করে দাহ করে বিভাগের শিক্ষার্থীরা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন