হোম অন্যান্যশিক্ষা ইবির ‘ট্যুরিজম’ বিভাগের প্রথম ব্যাচের বিদায়ী সংবর্ধনা

ইবি প্রতিনিধি :

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রথম ব্যাচের (২০১৭-১৮ শিক্ষাবর্ষ) শিক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৪ জুন) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জিমনেসিয়ামের সামনে এটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক সাইফুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মাহবুবুল আরফিন। এসময় বিভাগের সহকারী অধ্যাপক শরিফুল ইসলাম জুয়েল, সহকারী অধ্যাপক জেসমিন আক্তার, সহকারী প্রক্টর ইয়ামিন মাসুম ও প্রভাষক নাসির মিয়াসহ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাদমান নাভিদ ও ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নুসরাত জাহান মিমের যৌথ সঞ্চালনায় বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা স্মৃতিচারণমূলক বক্তব্য দেন। পরে বিদায়ী শিক্ষার্থীদের ক্রেস্ট ও সনদপত্র প্রদানসহ বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক সাইফুল ইসলাম বলেন, ‘আমি গর্বিত যে আমার বিশ্ববিদ্যালয়ের তিনটা বিভাগের সিলেবাস আমি প্রণয়ন করেছি। এর মধ্যে এই বিভাগের সিলেবাস সবচেয়ে উন্নত। এই সিলেবাসের সফলতা তখনই হবে যখন তোমরা কর্মক্ষেত্রে কাজে লাগিয়ে সফলতা অর্জন করবে। তোমরা এমন একটা বিভাগে ভর্তি হয়েছো, তোমাদের বিসিএস করার দরকার হবে না।’

বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘যা কিছু পুরনো ভেঙ্গে ফেলো, নতুন কিছু করো। এই নতুন কিছু তোমাকে বাচঁতে শেখাবে। বর্তমান একবিংশ শতাব্দীর পৃথিবীর যোগ পরিবর্তনে যতগুলো সেক্টর আছে তার মধ্যে ট্যুরিজম অন্যতম। এই বিভাগে কর্মক্ষেত্রে সর্বোচ্চ পর্যায়ে যেতে হলে চিন্তাভাবনার জগতে পরিবর্তন আনতে হবে, মনকে বড় করতে হবে। তাহলেই তোমরা টুরিজম জগতের শ্রেষ্ঠ হতে পারবে। এখনকার এই তথ্য প্রযুক্তির যুগে তোমাদের স্মার্ট হতে হবে।’

সম্পর্কিত পোস্ট

মতামত দিন