হোম অন্যান্যশিক্ষা ইবিতে সর্বাত্মক কর্মবিরতি শুরু

ইবিতে সর্বাত্মক কর্মবিরতি শুরু

কর্তৃক Editor
০ মন্তব্য 34 ভিউজ

ইবি প্রতিনিধি:

অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত সর্বজনীন পেনশন সংক্রান্ত নীতিমালার প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রুতি সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভূক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে সর্বাত্মক কর্মবিরতি পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষকরা।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের ঘোষিত সর্বাত্মক কর্মবিরতির অংশ হিসেবে সোমবার (০১ জুলাই) দিনব্যাপী এ কর্মবিরতি পালন করেন তাঁরা। এদিন বেলা ১২ টা থেকে ১ টা পর্যন্ত অনুষদ ভবনের নিচতলায় অবস্থান কর্মসূচিও পালন করেন তাঁরা।

অবস্থান কর্মসূচিতে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মামুনুর রহমানের নেতৃত্বে বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

এসময় সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মামুনুর রহমানের সঞ্চালনায় শিক্ষকরা বলেন, যদি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সার্বজনীন পেনশন স্কিম চালু হয়, তাহলে মেধাবীরা এ পেশা থেকে সরে আসবে। সরকারের কাছে আমাদের দাবি অতি শীঘ্রই এই পেনশন স্কিম প্রত্যাহার করা হোক। সারা দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা এতে একাত্মতা পোষণ করে কর্মবিরতি শুরু করেছেন। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন থেকে সরে আসবো না।

এর আগে, গত ১৩ মার্চ প্রত্যয় স্কিম চালুর বিষয়ে প্রজ্ঞাপন জারি করে সরকার। এর পর থেকেই পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা এটির বিরোধিতা করে আসছে। গত ৩০ জুনের মধ্যে. বিশ্ববিদ্যালয় শিক্ষকদের এই কর্মসূচিতে অন্তর্ভুক্ত না করার দাবিতে সরকারকে সময় বেঁধে দিয়েছেন ফেডারেশনের। দাবি না মানায় ১ জুলাই থেকে সর্বাত্মক কর্মবিরতি শুরু করেন বিশ্বিবদ্যালয়ের শিক্ষকরা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন