হোম খুলনাকুষ্টিয়া ইবিতে আবৃত্তি আবৃত্তি’র দুই দশক পূর্তি উদযাপন

ইবিতে আবৃত্তি আবৃত্তি’র দুই দশক পূর্তি উদযাপন

কর্তৃক Editor
০ মন্তব্য 141 ভিউজ

ইবি প্রতিনিধি:

বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ’র অন্তর্ভুক্ত ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাংস্কৃতিক সংগঠন ‘আবৃত্তি আবৃত্তি’র দুই দশক পূর্তি ও পূনর্মিলনী-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

দুই দশক পূর্তি উপলক্ষে শনিবার (২৮ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্র (ইবি) হতে আনন্দ র‌্যালি বের করে সংগঠনটি। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এসে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সংগঠনটির সভাপতি হায়াতে জান্নাতের সভাপতিত্বে প্রধান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক মাজহারুল হক লিপু, সংগঠনটির উপদেষ্টামন্ডলীর সদস্য ও বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোস্তফা জামাল হ্যাপি, পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন, বাংলা বিভাগের অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুল, সংগঠনটির প্রতিষ্ঠাকালীন প্রধান পৃষ্ঠপোষক এবং সংগঠনটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক নিয়াজ আলমগীর, প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক রাশেদুল আবেদীন ও সংগঠনটির প্রাক্তন সদস্য ফারহানা আক্তার।

এছাড়াও সংগঠনের প্রাক্তন সদস্য নুরুল্লাহ মেহেদী, নাঈমা পারভীন নীলা এবং সাধারণ সম্পাদক গোলাম আজম শোভনসহ সংগঠনটির অন্যান্য সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সংগঠনটির সদস্য নওশীন পর্ণিনী সুম্মা ও আব্দুল মাজেদ সাগরের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া বলেন, একটি সংগঠন তৈরি করা যতটা সহজ তার চেয়েও অনেক কঠিন সেই সংগঠনকে টিকিয়ে রাখা। যারা এই বিশ্ববিদ্যালয়ের আবৃত্তি আবৃত্তির উদ্যোক্তা ছিলেন তারা এই সংগঠনটিকে সুন্দরভাবে ধরে রেখেছেন। আমার দৃঢ় বিশ্বাস এই সংগঠন সামনের দিকে অনেক এগিয়ে যাবে কারণ যাদের হাতধরে এই সংগঠনের পথচলা তারা এই বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ নির্বাহী পদে দায়িত্ব পালন করছেন।

তিনি আরও বলেন, এই সংগঠন বিশ্ববিদ্যালয়ের কৃতিত্বে সারা বাংলাদেশে বিশ্ববিদ্যালয়ের সুনাম অর্জন করবে এবং নিজেদের প্রতিষ্ঠিত করবে। আমি মনে করি আগামীতে এই সংগঠনের প্রত্যেকেই কবিতা পাঠক হিসেবে ও কবিতা পাঠক সৃষ্টিতে ভূমিকা রাখবে। এসময় তিনি ব্যাক্তিগতভাবে কিংবা প্রতিষ্ঠানিকভাবে আবৃত্তি আবৃত্তিকে সবধরনের সহযোগিতার আশ্বাস দেন।

এর আগে, গতকাল শুক্রবার (২৭ অক্টোবর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসিসির করিডোরে সংগঠনটির লোগো আঁকানো দেয়ালিকা উন্মোচন করা হয়। এরপর সেখানে সাংগঠনিক আলোচনা ও দিনব্যাপী বিভিন্ন খেলাধুলা অনুষ্ঠিত হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন