হোম অর্থ ও বাণিজ্য ইনফোসিস-ফিনাকল ইনোভেশন অ্যাওয়ার্ড ২০২৩ পেল কমিউনিটি ব্যাংক

বাণিজ্য ডেস্ক:

কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেড সম্প্রতি ৩টি ভিন্ন ক্যাটাগরিতে সম্মানজনক ইনফোসিস-ফিনাকল ইনোভেশন অ্যাওয়ার্ড-২০২৩ অর্জন করেছে।

সম্প্রতি এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেড।

এতে বলা হয়েছে, ‘ইএসজি-লেড ইনোভেশন’ এবং ‘প্রসেস ইনোভেশন’ এই দুটি ক্যাটাগরিতে প্লাটিনাম অ্যাওয়ার্ড এবং ‘প্রোডাক্ট ইনোভেশন’ ক্যাটাগরিতে গোল্ড অ্যাওয়ার্ড লাভ করেছে কমিউনিটি ব্যাংক।

বুধবার (১৩ সেপ্টেম্বর) কমিউনিটি ব্যাংকের প্রধান কার্যালয়ে ইনফোসিস-ফিনাকলের একটি অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে অ্যাওয়ার্ড হস্তান্তরের আয়োজন করা হয়।

ইনফোসিস-ফিনাকল বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর আদিত্য সিঙ্গারাজু এবং বিজনেস কনসাল্টিং গ্রুপ, ইনফোসিস-ফিনাকল দক্ষিণ এশিয়ার প্রধান রেঘুনাথন সুকুমার পিল্লাই কমিউনিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মসিউল হক চৌধুরীকে সম্মানজনক ফিনাকল ইনোভেশন অ্যাওয়ার্ডগুলো হস্তান্তর করেন।

অনুষ্ঠানে আইটি কনসালটেন্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও কাজী সাইফুদ্দিন মুনীর, আইটি কনসালটেন্টস লিমিটেডের ডিরেক্টর-বিজনেস ওসমান হায়দার, বেস্ট অফ ব্রিড সফটওয়্যার সলিউশনস ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের সিইও মিসেস সুগুনা জ্ঞানা, বেস্ট অফ ব্রিড সফটওয়্যার সলিউশনস ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের চিফ অপারেটিং অফিসার অনিরুদ্ধ ঘরত এবং আইটিসিএল-এর অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়াও দেশের স্বনামধন্য প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সম্পাদক ও ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিশেষ এই স্বীকৃতি অর্জনের বিষয়ে কমিউনিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মসিউল হক চৌধুরী বলেন, ‘পর পর তৃতীয়বার ইনফোসিসের মতো একটি বিশ্বখ্যাত প্রতিষ্ঠানের স্বীকৃতি অর্জন করতে পেরে আমরা আনন্দিত। এতে প্রমাণিত হয়, ব্যাংকিং পণ্যের বৈচিত্রে ও সেবায় আমরা প্রযুক্তির বিবর্তন ও নতুন কিছু উদ্ভাবনে ধারাবাহিকতা বজায় রাখতে পেরেছি। এই অর্জন আমরা উৎসর্গ করতে চাই আমাদের অগণিত গ্রাহক, অংশীজন ও নিয়ন্ত্রক সংস্থাকে, যারা সবসময় পাশে থেকে আমাদের অনুপ্রাণিত করেছেন।’

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১ সালেও কমিউনিটি ব্যাংক ৩টি ভিন্ন ক্যাটাগরিতে ইনফোসিস-ফিনাকল ইনোভেশন অ্যাওয়ার্ড অর্জন করে। ক্যাটাগরি ৩টি হলোঃ

১. চ্যানেল ইনোভেশন ফর ফাইন্যান্সিয়াল ইনক্লুশন লেভারেজিং টেকনোলজি,
২. কোভিড রেসপন্স ইনোভেশন ফর ইনোভেটিভ ব্যাংকিং ডিওরিং প্যান্ডেমিক, ও
৩. ইকোসিস্টেম লেড ইনোভেশন ফর কাস্টমার সার্ভিস, এনিটাইম, এনিহয়ার।

উল্লেখ্য, ২০২০ সালে কমিউনিটি ব্যাংক মাত্র ৪৮দিনে ডিজিটাল ট্রান্সফরমেশন সক্ষমতা অর্জনের জন্য ’ট্রান্সফরমেশন এক্সিলেন্স’ ক্যাটাগরিতে প্রথমবারের মতো ইনফোসিস-ফিনাকল ইনোভেশন অ্যাওয়ার্ড অর্জন করে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন